জমকালো আয়োজনে ঢাবিতে এসপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত

এসপিএল-২০২২ টুর্নামেন্টের নিলাম
এসপিএল-২০২২ টুর্নামেন্টের নিলাম  © সংগৃহীত

আইপিএল-বিপিএলের আদলে এসপিএল-২০২২ টুর্নামেন্টের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সুর্যসেন হল ছাত্রলীগ।  টুর্নামেন্ট উপলক্ষে জমকালো মেগা নিলামেরও আয়োজন করা হয়। 

বুধবার (৭ আগস্ট) রাত ৮টা থেকে এই নিলাম অনুষ্ঠান শুরু হয় এবং চলে রাত সাড়ে ১২টা পর্যন্ত। নিলামের উদ্বোধন ঘোষণা করেন মাস্টারদা সুর্যসেন হলের হল প্রভোস্ট অধ্যাপক মো. মকবুল হোসেন ভূঁইয়া।

আগামী ১১ তারিখ হতে আটটি দলের সমন্বয়ে শুরু হবে এই টুর্নামেন্ট। হলের বর্তমান শিক্ষার্থীদের মধ্য থেকে নিলামে দল পাওয়া খেলোয়াড়রা খেলার সুযোগ পাচ্ছেন।

নিলামে অংশ নেওয়া দলগুলো হলো- ক্র‍্যাক প্লাটুন ঢাকা, দ্য মাইটি পদ্মা, বরেন্দ্র এক্সপ্রেস, বরিশাল প্যাট্রিয়টস, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, চট্টগ্রাম ভলকানয়েস, সুন্দরবন এক্সপ্রেস,  এবং রংপুর ইউনাইটেড ।

আরও পড়ুন: ঢাবিতে বহিরাগতদের উৎপাত: ‘পাগল’ বলে নেয়া হয় না আইনি পদক্ষেপ

দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে এই আটটি দল। প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে তাদের গ্রুপের সবার সঙ্গে। সেমিফাইনালে অংশ নেওয়ার সুযোগ পাবে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহকারী দুটি করে দল।

নিলামে প্রতিটি দল একজন করে আইকন খেলোয়াড় আগে থেকেই নেওয়ার সুযোগ পায়। আর নিলামে তারা মোট ১৭ জন খেলোয়াড়কে নিয়েছেন। এ ক্যাটাগরির প্রতি জনের ভিত্তি মূল্য ৫০০ টাকা, বি ক্যাটাগরিতে ২০০ টাকা এবং সি ক্যাটাগরিতে ১০০ টাকা। নিলামে সর্বোচ্চ ১১ হাজার টাকায় বিক্রি হয়েছেন ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী উমর ফারুক।

নিলামে উপস্থিত হয়ে হল প্রভোস্ট অধ্যাপক মো. মকবুল হোসেন ভূঁইয়া বলেন, সুস্থ মানসিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ড অবিচ্ছেদ্য অংশ। এমন সুন্দর আয়োজনের জন্য সূর্যসেন হল ছাত্রলীগকে ধন্যবাদ জানাই এবং আজকের এ মাহেন্দ্রক্ষণে জমকালো এ নিলাম অনুষ্ঠানের শুভ উদ্বোধন করছি।

হল ছাত্রলীগের সভাপতি মারিয়াম জামান খান সোহান জানান, একমাত্র খেলাধুলাই পারে একজন শিক্ষার্থীকে পড়াশোনায় মনোনিবেশ করাতে এবং মাদক থেকে দূরে রাখতে। এছাড়া আমি বিশ্বাস করি খেলাধুলা সবার মাঝে সম্প্রীতি সৃষ্টি করে। তাই সূর্যসেন হল ছাত্রলীগ শিক্ষার্থীদের  উজ্জীবিত রাখতে এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

সাধারণ সম্পাদক সিয়াম রহমান এ সময় বলেন, যারা নিরলসভাবে সুন্দর করে এমন একটি অনুষ্ঠান আমাদের উপহার দিয়েছেন, তাদের কাছে আমরা কৃতজ্ঞ। আশা করছি সবার সহযোগিতায় আমরা সফলভাবে সুন্দর এই আয়োজনের ইতি টানতে পারব।


সর্বশেষ সংবাদ