হার্ট অ্যাটাকে রাবি কর্মচারীর মৃত্যু

  © প্রতীকী ছবি

হার্ট অ্যাটাকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টুয়ার্ড শাখার এক কর্মচারীর মৃত্যু হয়েছে। সোমবার (১ আগস্ট) সকাল ৬টার দিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে এ মৃত্যু হয়।

জানা গেছে, মৃত এ প্রহরীর নাম সাইফুল ইসলাম বাবু। তিনি নগরীর মতিহার থানার অন্তর্ভুক্ত নতুন বুধপাড়া গ্রামের বাসিন্দা। তার পিতা মৃত ফটিক মিয়া এবং মাতার নাম শরিফা বেওয়া। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার সকাল ছয়টার দিকে প্রশাসন ভবনের আর্কাইভ অফিসের সামনে তাকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে এক আনসার সদস্য। শরীর ঠান্ডা থাকায় তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল বলে জানান চিকিৎসক।পরবর্তীতে মৃত্যু সনদের জন্য রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: ইবি কর্মকর্তার বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের অভিযোগ

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, মৃত প্রশাসন ভবনে দায়িত্ব পালনরত অবস্থায় সকালে মারা গেছেন। তিনি দরজায় পাহারার পাশাপাশি ভবনের লাইট জ্বালানো ও জাতীয় পতাকা উত্তোলনের কাজগুলো করতেন। দায়িত্ব পালনরত অবস্থায় ভবনের আর্কাইভ অফিসের দরজার সামনে পড়ে তার মৃত্যু হয়।

মৃত এ কর্মচারীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, মৃত বাবু দীর্ঘদিন ধরে নৈশ প্রহরীর দায়িত্ব পালন করে আসছিলেন। তার এভাবে চলে যাওয়া সত্যিই অনেক কষ্টের। নিজ দায়িত্ব পালনে তার নিষ্ঠার কথা শ্রদ্ধার সাথে স্মরণ করার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান উপাচার্য। 

উল্লেখ্য, আজ বাদ জোহর ক্যাম্পাস সংলগ্ন বুধপাড়া জামে মসজিদে মরহুমের নামাযে জানাযা শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়। জানাযায় অন্যদের মধ্যে ‍উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও প্রক্টর প্রফেসর মো. আসাবুল হকসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।


সর্বশেষ সংবাদ