শাটল ট্রেনে যৌন নিপীড়নের শিকার চবি ছাত্রী

চবি লোগো ও মো. বাবুল হোসেন
চবি লোগো ও মো. বাবুল হোসেন  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৮ জুন) শাটল ট্রেনের দ্বিতীয় বগিতে এই ঘটনা ঘটে।

 আটক ওই ব্যক্তির নাম মো. বাবুল হোসেন (৪৫)। সে সিলেটের বিয়ানীবাজারের কালাইউড়ার বাসিন্দা। তাঁর বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

মামলার অভিযোগে ওই ছাত্রী জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য সকাল সাতটার কিছুক্ষণ আগে তিনি চট্টগ্রাম রেলস্টেশনে এসে ১ নম্বর প্ল্যাটফর্মে থাকা শাটল ট্রেনের দ্বিতীয় বগিতে ওঠেন। এ সময় ওই বগিতে সামনের দরজার কাছাকাছি দুজন বহিরাগত ঘুমাচ্ছিলেন আর আরেকজন বগিতে হাঁটাহাঁটি করছিলেন। ওই ব্যক্তির আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তিনি এক সহপাঠীকে ফোন করেন। পরে ৯৯৯–এ ফোন করেও সংযোগ পাননি। এ সময় বগিতে হাঁটাহাঁটি করা ব্যক্তি তাঁর মুখ চেপে ধরে শরীরে হাত দেন।

আরও পড়ুন: ঢাবির ‘ক’ ইউনিটের প্রশ্নে নম্বর ওলট-পালট

এ সময় আত্মরক্ষার্থে ওই ব্যক্তিকে লাথি মারেন জানিয়ে ওই ছাত্রী লিখেছেন, ‘তখন লোকটি আমার মুখ থেকে হাত সরিয়ে নেয় এবং আমি চিৎকার করি। তখনই লোকটি বগি থেকে পালিয়ে যায়।’ এ সময় ওই ছাত্রীর চিৎকারে ঘুমন্ত দুই ব্যক্তি জেগে উঠে ওই লোককে ধরতে যান। তখন আশপাশের লোকজন এসে প্ল্যাটফর্ম থেকে ওই ব্যক্তিকে ধরে ফেলেন। এরপর তাঁকে রেলওয়ে থানায় নেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, বাবুল হোসেনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা করেছেন ভুক্তভোগী ছাত্রী। এখন তাঁর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ