রাবিতে অমর একুশে বইমেলা শুরু

রাবিতে বইমেলা
রাবিতে বইমেলা  © সংগৃহিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অমর একুশে বইমেলা শুরু হয়েছে। রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এই বইমেলার উদ্বোধন করেন বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক ও বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক জুলফিকার মাতিন।

উদ্বোধন শেষে অধ্যাপক জুলফিকার মাতিন বলেন, বিজ্ঞান থেকে সাহিত্যকে যেমন আলাদা করতে পারিনা, তেমনই সাহিত্য থেকে বিজ্ঞানকেও আলাদা করা যায় না। সাহিত্য আমাদের চেতনার সঙ্গে যুক্ত, আর বিজ্ঞান যুক্ত আমাদের জীবনযাপনের সঙ্গে। মানুষ চিন্তাশীল জীব। চিন্তার উন্মেষের ভিতর দিয়েই আমাদের সমাজ এগিয়ে চলছে। আর এই চিন্তা প্রকাশের অন্যতম মাধ্যম হলো গ্রন্থ বা বই বলে জানান এই অধ্যাপক।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে তিনদিন ব্যাপী 'অমর একুশে গ্রন্থ কুটির-২০২২' শিরোনামে বইমেলাটি শুরু হয়েছে। মেলাতে ৫ টি স্টল দেয়া হয়েছে। যা চলবে আগামী ২২ শে ফেব্রুয়ারী পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ