ঢাবির এসএম হলে রবিনের গায়ে হলুদ, পাত্রী রোকেয়া হলের

ঢাবির এসএম হলে রবিনের গায়ে হলুদ
ঢাবির এসএম হলে রবিনের গায়ে হলুদ  © সংগৃহীত

ঝুলছে গাঁদা ফুলের মালা, সামনে বিভিন্ন ফলমূলে সাজানো প্লেট আর পেছনের দৃশ্যপটে লাল-হলুদ কালিতে লেখা, ‘রবিনের গায়ে হলুদ’। এর সামনে দাঁড়িয়ে তার বন্ধুরা অভ্যর্থনা জানাচ্ছেন। তার হাত রঙিন হয়ে উঠল বন্ধুদের দেওয়া হলুদে। অন্য দশটি গায়ে হলুদের অনুষ্ঠানসূচির মতোই স্বাভাবিক। তবে পার্থক্য বলতে গায়ে হলুদের এই অনুষ্ঠান কোনো কমিউনিটি সেন্টার কিংবা ঘরের চৌহদ্দিতে বা রেস্টুরেন্টে হয়নি। প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি হলে করা হয়েছে এই আয়োজন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে ঢাবির সলিমুল্লাহ মুসলিম হলের (এসএম) মাঠে এই গায়ে হলুদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা গেছে, ঢাবির বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রবিন। তার সাথে রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী ওয়াফা বিনতে ওয়াকির। রবিনের বাড়ি টাঙ্গাইল জেলায়। ওয়াফা বিনতে ওয়াকি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার বাড়ি কুমিল্লা জেলার সদর উপজেলায়।

আরও পড়ুন: অকালে ঝরে গেল চবি শিক্ষার্থী বেলায়েত

এ বিষয়ে জানতে চাইলে রবিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বাড়িতে বিয়ের আয়োজন করলে সব বন্ধু অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবে না। সেজন্য ক্যাম্পাসে এমন ভিন্নধর্মী এ গায়ে হলুদ আয়োজন করেছে আমার সহপাঠীরা। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

রবিন আরও বলেন, নিজ ক্যাম্পাসে এমন আয়োজন করতে পেরে সত্যি খুব ভালো লাগছে। সাধারণত এরকম গায়ে হলুদ চোখে পড়ে না। আমরা বন্ধুরা সবাই মিলে বিষয়টি ভালোই উপভোগ করেছি। আমরা পারিবারিকভাবে বিয়ে করতে যাচ্ছি। কয়েকদিন পরেই আমাদের বিয়ে হবে।


সর্বশেষ সংবাদ