খাবারের মান দেখতে হলের ডাইনিংয়ে রাবি উপ-উপাচার্য

  © সংগৃহীত

নিম্নমানের খাবার পরিবেশনের অভিযোগের প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আবাসিক হলের ডাইনিংয়ের খাবার পরিদর্শন করেছে প্রশাসন। রবিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে শেখ মুজিবুর রহমান ও শের-এ-বাংলা একে ফজলুল হক হল পরিদর্শনে যান উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম। এসময় তার সঙ্গে প্রক্টর অধ্যাপক আসাবুল হকও উপস্থিত ছিলেন।

এসময় তিনি হলের ডাইনিংয়ের খাবারের মান যাচাই করেন এবং হলের শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগ শুনে সেগুলো লিপিবদ্ধ করেন। এছাড়া খাবারের মান, রান্নাঘর এবং ডাইনিং এর পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন।

ডাইনিং পরিদর্শনের বিষয়ে অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, প্রায়ই অভিযোগ পাই হলগুলোর ডাইনিংয়ে দামের তুলনায় নিম্নমানের খাবার দেওয়া হয়। আমরা বাস্তব পরিস্থিতি দেখতে এসেছি। শিক্ষার্থী এবং কর্মচারীদের সঙ্গে আলোচনা করে খাবারের মান উন্নয়নে যথাযথ পদক্ষেপ নিতে হল প্রাধ্যক্ষদের নির্দেশ দিয়েছি।

ছেলেদের এগারোটি হলের মধ্যে শুধু দু তিনটি হলের ডাইনিংয়ে ভীড় লক্ষণীয় কেন জানতে চাইলে তিনি বলেন, খাবারের মানে তারতম্যের কারণে এমনি ঘটতে পারে। অতিদ্রুত সব হলগুলোর খাবার ব্যবস্থাপনায় সামঞ্জস্য আনা হবে। একইসাথে প্রশাসন কর্তৃক পরিদর্শন অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এর আগে, গত বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলোর ডাইনিং এর খাবারের মান বাড়াতে নানা উদ্যোগ নেয়ার জন্য প্রভোস্ট কাউন্সিলের সভ অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ