অধ্যাপক তাজমেরীর মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কাল

অধ্যাপক ড. তাজমেরী এস. এ. ইসলাম
অধ্যাপক ড. তাজমেরী এস. এ. ইসলাম  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক শিক্ষক ও বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. তাজমেরী এস. এ. ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে ও তাকে নিঃশর্ত মুক্তির দাবিতে আগামীকাল মানববন্ধনের ডাক দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দল। সোমবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় অপরাজয় বাংলার নিচে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

আজ এ বিষয়ে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক শিক্ষক ও বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. তাজমেরী এস. এ. ইসলাম-কে গ্রেফতারের প্রতিবাদ ও তাঁকে নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১৭ জানুয়ারি সোমবার সকাল ১১.৩০টায় অপরাজেয় বাংলার পাদদেশে এক “মানব বন্ধন” কর্মসূচির আয়োজন করা হয়েছে।

আরও পড়ুনঃ দ্বিতীয়বার পরীক্ষার সুযোগ দাবিতে ৪ বিশ্ববিদ্যালয়ে স্মারকলিপি

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রাক্তন অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামকে ২০১৮ সালের ২৩ সেপ্টেম্বর মারপিটসহ দণ্ডবিধির বিভিন্ন ধারায় উত্তরা পশ্চিম থানায় করা এক মামলার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলাম বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও মরহুম সংসদ সদস্য আলহাজ্ব সিরাজুল হক তালুকদারের মেয়ে। কর্মজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্ট ও রসায়ণ বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। সেই সঙ্গে তিনি বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও সম্মিলিত পেশাজীবী পরিষদেরও সদস্য ছিলেন ঢাবির রসায়ণ বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলাম।


সর্বশেষ সংবাদ