ঢাবির কলা অনুষদের ১০০ শিক্ষার্থী প্রতিবছর পাবে ‘শতবর্ষ বৃত্তি’

‘কলা অনুষদ শতবর্ষ বৃত্তি ট্রাস্ট ফান্ড’
‘কলা অনুষদ শতবর্ষ বৃত্তি ট্রাস্ট ফান্ড’  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১০০ বছরকে স্মরণীয় করে রাখার জন্য ‘কলা অনুষদ শতবর্ষ বৃত্তি ট্রাস্ট ফান্ড’ শীর্ষক নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ১ কোটি টাকার একটি চেক আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে হস্তান্তর করেন। উল্লেখ্য, অনুষদের বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে অনুদানের এই অর্থ সংগ্রহ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার এবং কলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালরঢন কলা অনুষদের বিভিন্ন বিভাগের ১০০ জন অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য কলা অনুষদের ডিনকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এই ট্রাস্ট ফান্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনেও এই ট্রাস্ট ফান্ড কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।


সর্বশেষ সংবাদ