রাবির সহকারী প্রক্টর হলেন ড. পুরনজিত মহালদার 

ড. পুরনজিত মহালদার
ড. পুরনজিত মহালদার  © ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সহকারী প্রক্টর পদে নিয়োগ পেয়েছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. পুরনজিত মহালদার। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবদুস সালাম স্বাক্ষরিত এক আদেশে আগামী তিন বছরের জন্য তাকে নিয়োগ দেয়া হয়। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক চারটি সহকারী প্রক্টরের মেয়াদ পূর্ণ হয়েছে। এর মধ্যে একটি পদে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. পুরনজিত মহালদার আগামী তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে পুরনজিত মহালদার অর্পিত পদে যোগদান করেন। 

পড়ুন: ১৪ ছাত্রের চুল কেটে দিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর

পুরনজিত মহালদার বলেন, আমি দৃঢ়চিত্তে বিশ্বাস করি যে প্রক্টরিয়াল বডির একজন সদস্য হিসেবে শহীদ বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহার আদর্শ হৃদয়ে ধারণ করতে পারলেই যথার্থভাবে আমার দায়িত্ব-কর্তব্য পালন করা হবে। আমি নিজে সেই পথেই এগিয়ে যেতে চাই।

পড়ুন: দেশের ইতিহাসে এমন পরীক্ষা আগে হয়নি: ঢাবি প্রক্টর

ড. পুরনজিত মহালদার এর আগে ড. শামসুজ্জোহা হলের আবাসিক শিক্ষকের দায়িত্ব পালন করেন। তিনি রাবি রোভার স্কাউটের আরএসএল ছিলেন। বর্তমানে নিরিখ সাহিত্য পত্রিকার সম্পাদকমন্ডলীর সদস্য ও বাংলা একাডেমির লোকজ সংস্কৃতি সংগ্রাহক। আহমদ ছফার কথাসাহিত্য, রিজিয়া রহমানের উপন্যাস, বিষয় ও সৃজনকৌশলসহ ২১টি গবেষণামূলক প্রবন্ধ গ্রন্থের রচয়িতা এই শিক্ষক।


সর্বশেষ সংবাদ