সীমিত পরিসরে ঢাবির বাস চলবে ২৬ সেপ্টেম্বর থেকে

  © প্রতীকী ছবি

বৈধ পরিচয়পত্র দেখানো ও অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ৫ অক্টোবর থেকে অগ্রাধিকারভিত্তিতে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে উঠতে পারবেন।

এছাড়া ২৬ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগ-ইনস্টিটিউটের সেমিনার শিক্ষার্থীদের ব্যবহারের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।  গত শনিবার বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট হল খুলে দেওয়ার সিদ্ধান্তে চূড়ান্ত অনুমোদন দেয়।

এদিকে, ২৬ সেপ্টেম্বর থেকে চলবে সীমিত পরিসরে চলবে শিক্ষার্থীদের পরিবহন বাস। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন ম্যানেজার কামরুল হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার চালু হচ্ছে। সে উপলক্ষে গ্রান্থাগার খোলা থাকাকালীন সময়ে কিছু গাড়ি চালানোর জন্য আমরা কর্তৃপক্ষের কাছে আজ কিংবা আগামীকালের মধ্যে আবেদন করবো।

তিনি আরও বলেন, আমাদের কিছু গাড়ি সবসময় চলে। আগের রেকর্ড দেখে আমরা কি পরিমাণ গাড়ি চালাতে সে অনুযায়ী একটা পরিকল্পনা নিচ্ছি।

এর আগে এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা ২৬ সেপ্টেম্বর থেকে সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগীয় বা ইনস্টিটিউটের সেমিনার লাইব্রেরিসমূহ ব্যবহার করতে পারবে।


সর্বশেষ সংবাদ