ঢাবিতে অসচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি দেবে আমিনুর রহমান ট্রাস্ট ফান্ড

আমিনুর রহমান ট্রাস্ট ফান্ড
ঢাবিতে আমিনুর রহমান ট্রাস্ট ফান্ড গঠন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের জন্য নতুন একটি ট্রাস্ট ফান্ড গঠন করা হয়েছে। নতুন এ ফান্ডের নাম ‘আমিনুর রহমান খান স্মারক ট্রাস্ট ফান্ড’।

এ উপলক্ষ্যে বুধবার (১৫ সেপ্টেম্বর) প্রয়াত আমিনুর রহমান খানের স্ত্রী মিসেস হোসনে আরা খান ২০ লাখ টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের একজন এবং বিজ্ঞান অনুষদের একজন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্যের দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, প্রয়াত আমিনুর রহমান খানের মেয়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক শাহীন আহমেদ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।

এছাড়া দাতা পরিবারের সদস্যগণও এসময় উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান এবং প্রয়াত আমিনুর রহমান খানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

যার নামে এই ট্রাস্ট ফান্ড সেই আমিনুর রহমান খান ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের ছাত্র ছিলেন। এই বিভাগ থেকেই লাভ করেন স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী। ১৯১৮ সালের ২৫ মে টাঙ্গাইলে জন্মগ্রহণ নেয়া এই কৃতি ব্যক্তি ২০০৯ সালের ২৯ জুন ইন্তেকাল করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ