রাবির এমফিল ও পিএইচডি কোর্সে ভর্তি শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

২০২১-২০২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগসমূহে এমফিল ও পিএইচডি কোর্সে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আবেদন প্রক্রিয়া চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। রবিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এমফিল প্রোগ্রামে ভর্তির জন্য প্রার্থীর অবশ্যই এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার সনাতন পদ্ধতিতে যেকোনো একটিতে প্রথম বিভাগ ও অন্যটিতে ন্যূনতম দ্বিতীয় বিভাগ অথবা গ্রেডিং পদ্ধতিতে উভয় পরীক্ষার প্রতিটিতে ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৭৫ থাকতে হবে।

এতে বলা হয়, পিএইচডি প্রোগ্রামে ভর্তির জন্য প্রার্থীর এমফিল প্রোগ্রামে আবেদনের উপরিউক্ত যোগ্যতাসহ অবশ্যই এমফিল/সমমান ডিগ্রি থাকতে হবে। তবে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রিপ্রাপ্তগণ পিএইচডি প্রোগ্রামে ভর্তির জন্য প্রাথমিক আবেদনপত্র জমা দিতে পারবেন।

এছাড়া ভর্তির বিস্তারিত তথ্য ও প্রাথমিক আবেদনপত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এর নোটিশ অংশে পাওয়া যাবে। সংশ্লিষ্ট বিভাগ থেকে ভর্তি সংক্রান্ত অন্যান্য শর্তাবলী (যদি থাকে) জানা যাবে।


সর্বশেষ সংবাদ