রাবিতে নবজাগরণ ফাউন্ডেশনের নতুন কমিটি ঘোষণা

সভাপতি রাশেদুল ইসলাম ও সম্পাদক শামীমা আফরোজ
সভাপতি রাশেদুল ইসলাম ও সম্পাদক শামীমা আফরোজ  © ফাইল ছবি

রাশেদুল ইসলামকে সভাপতি ও শামীমা আফরোজকে সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন। শনিবার (১২ জুন) রাতে অনলাইনে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা দেয়া হয়।

মো. খালিদ হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ছাদিকুল আরেফিন মাতিন। 

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মতিন বলেন, নবজাগরণ ফাউন্ডেশন বরাবরের মতই সমাজের যে সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকেছে এবং তাদের সুন্দর জীবনে ফিরে আনার জন্য সর্বদা কাজ করে যাচ্ছে। স্বেচ্ছায় দক্ষতার সাথে কাজ করে যাওয়ায় সংগঠনের সকলকে আন্তরিক ধন্যবাদ জানানোর পাশাপাশি নবাগত কমিটিকে অভিনন্দন জানান এবং পূর্বের ন্যায় তারাও আন্তরিক দক্ষতার সাথে কাজ করে যাবেন এমন প্রত্যাশা করেছেন তিনি।

৫৫ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে মো. সোহাগ আলী, সহ-সভাপতি পদে মো. আলী আশরাফ এবং শ্রাবণী আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. নয়ন আলী এবং মো. তৌহিদুল ইসলাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক পদে মো. মনিরুজ্জামান এবং মো. রকিবুল ইসলাম এবং অর্থ বিষয়ক সম্পাদক পদে মো. আশিকুর রহমানকে মনোনীত করা হয়।

এসময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের অধ্যাপক ইলিয়াছ হোসেন, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মনিমুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. সুলতান মাহমুদ, আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদিকুল ইসলাম এবং নবজাগরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আহমেদ সজীব প্রমূখ ।

সভায় সমাপনী বক্তব্যে সংগঠনটির বিদায়ী সভাপতি খালিদ হাসান বলেন, বিদায় সবসময়ই কষ্টের। তবে নতুনদের জায়গা করে দিতে বিদায়ের বিকল্প নেই। নবজাগরণ ফাউন্ডেশন এর নতুন কমিটিকে অভিনন্দন জানানোর পাশাপাশি এ কাজের ধারাবাহিকতা অব্যহত রেখে সংগঠনকে তারা অনেক দূরে এগিয়ে নিয়ে যাবেন এমন প্রত্যাশা করেছেন তিনি।

উল্লেখ্য, ২০১২ সালের ১২ ডিসেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন নবজাগরণ ফাউন্ডেশন। অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর পাশাপাশি পথশিশুদের নিয়ে কাজ করে এই সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকেই যোগ্য নেতৃত্ব ও পারস্পারিক সহযোগিতায় সফলতার সাথে কাজ করে যাচ্ছে এই সংগঠন। বর্তমানে তিন শতাধিক সদস্য ও স্বেচ্ছাসেবীর সমন্বয়ে পরিচালিত এ ফাউন্ডেশন বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ সংগঠন হিসেবে সুপরিচিত।

 


সর্বশেষ সংবাদ