জাবিতে ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের নেতৃত্বে ইগিমি-পংকজ

ইগিমি চাকমা ও পংকজ খকসী
ইগিমি চাকমা ও পংকজ খকসী  © টিডিসি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আদিবাসী শিক্ষার্থীদের একমাত্র সংগঠন ‘ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ ২০২৪-২৫ শিক্ষাবর্ষের নতুন কমিটি ঘোষণা করা করেছে। ১৫ অক্টোবর (মঙ্গলবার) সংগঠনটির উপদেষ্টা উথোয়াইচিং রোয়াজার স্বাক্ষর-সংবলিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সভাপতি দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী ইগিমি চাকমা ও সাধারণ সম্পাদক দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী পংকজ খকসী।

কমিটিতে সহসভাপতি হিসেবে আছেন হ্রুই মুইং স্যাং মারমা, প্রত্যাশা ত্রিপুরা, সুলগ্না দেওয়ান, সিনথিয়া মাজি, এলিসা সাকুরা চিসিম, সিলভিয়া ম্রং, আর্নল্ড দ্রং, জয়ন্ত ত্রিপুরা , শৈসিং অং মারমা, ম্যানথাব ম্রো, এলিজা পাংখোয়া এবং পূর্ণ বসু তনচংগ্যা।

এ ছাড়া কোষাধ্যক্ষ হিসেবে সিমিয়ন খিয়াং এবং যুগ্ম সাধারণ সম্পাদক অংহো খুমি ও উসাইথিং মারমা, সাংগঠনিক সম্পাদক টুটুল তঞ্চঙ্গ্যা, শিক্ষা, সেমিনার ও পাঠচক্রবিষয়ক সম্পাদক তৃষাত্ব সাংমা ও অনন্ত ত্রিপুরা, তথ্য ও সম্প্রচার সম্পাদক আরশি চাকমা ও পুলস্ত্য কুমার ওরাঁও, দপ্তর সম্পাদক মঞ্জু ইয়াংয়ুং ও রিংয়ং ম্রো, ক্রীড়া সম্পাদক মৃত্তিকা চাম্বুগং, জুয়েল ত্রিপুরা, শিল্প ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক ত্রিবেণী চাকমা ও সোমা ডুমরী, ভর্তিবিষয়ক সম্পাদক শ্রাবস্তী চাকমা ও রোনেল তঞ্চঙ্গ্যাঁ।

আরও পড়ুন: লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধের দাবিতে জাবিতে বিক্ষোভ মিছিল

এ ছাড়া কমিটিতে অন্যান্য পদে আছেন রমেশ তঞ্চঙ্গ্যাঁ, লাল লম ঙাক বম, অমর হাজং, কর্ডেলিয়া দেওয়ান, মিলয় নিকোলা, বিপিন ত্রিপুরা, নিহ্লাঅং মারমা, তূরী লাবণ্য রিছিল , যুথি চাকমা, চথুই প্রু মারমা, টনি ত্রিপুরা, রেংথি ম্রো, বিপ্লব ত্রিপুরা, জ্যোতিকা চাকমা, নহিমিয় মারাক, চংয়্যা ম্রো, টাইটান তাংসং, উখিন লাইন, লাপোল কড়া, সজল সরেন, শ্রাবন্তী হাজং, শিষ্ট চাকমা, মনিকা তঞ্চঙ্গ্যাঁ, ভানমুনসাং জয় বম, কৃষ্ণা মুন্ডা কাবেয়া, প্রীয়ম চাকমা ও জয়েন চাকমা।

সংগঠনটির প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ইলিরা দেওয়ান। আরও আছেন উথোয়াইচিং রোয়াজা, মুকুলকান্তি ত্রিপুরা এবং মুন্নি মেরিনা চিরান।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইন্ডিজেনাস স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ ২০০৯ সালে শিক্ষা, একতা, শান্তি ও প্রগতি স্লোগান নিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আদিবাসী শিক্ষার্থীদের সংস্কৃতিচর্চা ও পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে প্রতিষ্ঠিত হয়ে এখনো কার্যক্রম পরিচালনা করে চলেছে।


সর্বশেষ সংবাদ