বন্যার্তদের পাশে চবি'র ক্লাস প্রতিনিধিরা

বন্যার্তদের পাশে চবি'র ক্লাস প্রতিনিধিরা
বন্যার্তদের পাশে চবি'র ক্লাস প্রতিনিধিরা   © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের(চবি) শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রত্যেক বিভাগের শ্রেণি প্রতিনিধিরা(সিআর) শিক্ষার্থীদের নিয়ে একত্রিত হয়ে চলমান বন্যা পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে। গত বৃহস্পতিবার (২২আগস্ট) তারা এই উদ্যোগ নেয়। 

বন্যার্তদের নিয়ে তারা দুইটি দলে বিভক্ত হয়ে কাজ করছে। একটি টিম পুনর্বাসন নিয়ে কাজ করছে। তারা অনলাইন ও অফলাইনে বিভিন্নভাবে অর্থ সংগ্রহ করে পুনর্বাসনের দীর্ঘ পরিকল্পনা করছে। গত চারদিনে তাদের সংগ্রহ সাড়ে ৪লক্ষ টাকা। টিমের সদস্যরা জানিয়েছেন এই ফান্ড রাইজ চলমান রয়েছে এবং প্রতিনিয়তই বৃদ্ধি পাচ্ছে।

এছাড়াও একটি টিম  ত্রাণ ও উপহার সামগ্রী সরবরাহ কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যে টিমটি প্রায় ৪ লাখ টাকার পণ্য সরাসরি সংগ্রহ করেছে। এতে শিশুখাদ্য, স্যালাইন, স্যানিটারি নেপকিন, জরুরি ওষুধ, শুকনা খাবার (চিড়া, মুড়ি, খেজুর, চিনি, পানি), মশার কয়েল, মোমবাতি, দিয়াশলাই, নতুন ও পুরাতন কাপড়সহ ইত্যাদি পণ্য রয়েছে। টিমটি তাদের ত্রাণের পণ্যগুলো বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামস্থ 'ষোলশহর গণত্রাণ কর্মসূচি' চ্যানেলের মাধ্যমে ফেনি, মিরসরাই, ফটিকছড়ি, নোয়াখালীসহ বন্যার্ত জেলাগুলোতে সরবরাহ করে যাচ্ছে।

এ বিষয়ে সোহানুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বন্যায় কবলিত মানুষের পাশে দাড়াতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সব ডিপার্টমেন্টের ক্লাস প্রতিনিধিরা এক হয়ে কাজ করছি। ক্লাসের সকল শিক্ষার্থীদের সহায়তায় আমরা ফান্ড রাইজ করছি। এই মুহূর্তে পুরো দেশ বন্যার্তদের পাশে রয়েছে।  তাই আমরা উপহার সরবরাহের পাশাপাশি পুনর্বাসনের দিকে বেশি নজর দিচ্ছি। আজ থেকে আমরা পুনর্বাসন তহবিল সংগ্রহ সপ্তাহ নামে একটি ক্যাম্পেইন পরিচালনার উদ্যোগ নিয়েছি এবং এর মাধ্যমে আমরা সবাইকে নিয়ে সম্মিলিতভাবে কাজ করে বড় ধরনের পুনর্বাসনের উদ্যোগ নিতে পারবো বলে আশাবাদী।


সর্বশেষ সংবাদ