ঢাবির হল থেকে ছাত্রলীগ নেতাদের বিছানাপত্র বাইরে ফেলে দিচ্ছেন শিক্ষার্থীরা

ঢাবির হল থেকে ছাত্রলীগ নেতাদের বিছানাপত্র বাইরে ফেলে দিচ্ছেন শিক্ষার্থীরা
ঢাবির হল থেকে ছাত্রলীগ নেতাদের বিছানাপত্র বাইরে ফেলে দিচ্ছেন শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ঢাবি ছাত্রলীগ। হামলার প্রতিবাদে ঢাবি হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। এ ছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের বিছানাপত্র হল কক্ষের বাইরে ফেলে দিচ্ছেন ঢাবি শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) সকালে সরেজমিনে দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একত্রিত হয়ে ঢাবির বঙ্গবন্ধু, জহরুল, একাত্তর, জসীম উদ্দিন, সূর্য সেন হল থেকে ছাত্রলীগ নেতাদের বিছানাপত্র বাইরে ফেলে দিচ্ছেন।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল থেকে ছাত্রলীগ নেতাকর্মীদের বের করে দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। হলকে রাজনীতিমুক্ত রেখে প্রশাসনিক ভাবে হল পরিচালনার দাবিতে শিক্ষার্থীদের এই আন্দোলন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের রুম ভাংচুর করে আন্দোলনকারীরা

বুধবার সকাল পৌনে ৯টা নাগাদ দেখা যায় জসীম উদদীন হলের মধ্যে একত্রিত হয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীদের কয়েকজন নিজে থেকেই চলে যায়। কয়েকজন ছাত্রলীগ নেতা বাধা দেওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীরা তাদের সাথে ধাক্কাধাক্কি  করছেন। পরবর্তীতে ছাত্রলীগ নেতারা স্থান ত্যাগ করেন। এসময় শিক্ষার্থীদের 'আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না, কোটা না মেধাসহ নানা স্লোগান দিতে দেখা গেছে। হলটির ২ ভবনের মধ্যবর্তী স্থানে অবস্থান করে তারা আন্দোলন করছে।

আরও পড়ুন: ঢাবির হলে হলে প্রাধ্যক্ষদের নোটিশ- ‘আজ থেকে হল ছাত্র রাজনীতিমুক্ত’!

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, এদের অত্যাচার আর কত? আমার ভাই বোনের লাশ আজ রাজপথে আর এরা থাকবে মহাসুখে সেটা আমরা মানবো না। কোনো ধরণের রাজনৈতিক ছাত্র সংগঠন আজ থেকে হলে থাকবে না। যে থাকবে সে সাধারণ শিক্ষার্থী হয়ে থাকবে। এ বিষয়ে জানতে জসীম উদদীন হলের প্রাধ্যক্ষকে একাধিক বার কল দেওয়া হলেও সারা পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ