চবিতে কোটা আন্দোলনের সমন্বয়ককে তুলে নিয়ে গেছে ছাত্রলীগ

রাফি
রাফি  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সমন্বয়ক রাফিকে ছাত্রত্ব বাতিল ও ক্যাম্পাস ত্যাগের জন্য চাপ দিচ্ছে ছাত্রলগীগ। সোমবার (১৫ জুলাই) প্রক্টর অফিসে নিয়ে ছাত্রলীগ এ চাপ দেয় বলে জানায় আন্দোলনকারী সূত্র।

সমন্বয়ক রাফি জানায়, কর্মসূচি যাওয়ার জন্য আমি শাটলে উঠলে সেখান থেকে আমাকে জোরপূর্বক নামিয়ে আনা হয়। তারা উত্তেজিত হয়ে আমার গায়েও হাত দেয়। তারা আমাদের গতকালের আন্দোলনের স্লোগানকে অন্যদিকে প্রবাহিত করার চেষ্টা করছে। আমরা আমাদের ন্যায্য অধিকার এবং দাবির জন্য পথে এসেছি।

প্রক্টর আন্দোলনকারী শিক্ষার্থীদের বের করে দিতে গেলে তাদের বাঁধা দেয় ছাত্রলীগ। পরে প্রক্টর তাদেরকে আবার অফিসে নিয়ে যায়। প্রক্টর অফিসে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী আছে৷ অন্যদিকে প্রক্টর অফিসের সামনে আন্দোলনরত নারী শিক্ষার্থী অর্ধশতাধিক। রাফিসহ অন্যদের বের করে দিতে গেলে স্লোগানে স্লোগানে প্রক্টরের সামনে তাদের মারতে যায় ছাত্রলীগ

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি চত্ত্বরে কোটা আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনা ঘটেছে। সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের নেতৃত্বে এই হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এই হামলায় কয়েকজন নারী শিক্ষার্থীও আহত হয়েছেন বলে জানা গেছে।

 

সর্বশেষ সংবাদ