কোটা আন্দোলন

আজ সব ক্যাম্পাসে প্রতীকী বৈঠক, সন্ধ্যায় পরবর্তী কর্মসূচি ঘোষণা

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন
কোটা সংস্কারের দাবিতে আন্দোলন  © ফাইল ছবি

আজ শনিবার (১৩ জুলাই) দেশের সব জেলা এবং ক্যাম্পাসের প্রতিনিধিদের সঙ্গে জনসংযোগ করবেন সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। পরে সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে প্রেস ব্রিফিংয়ে তারা পরবর্তী কর্মসূচির ঘোষণা দেবেন। 

শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর শাহবাগ থেকে এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবু বকর মজুমদার। শনিবার তাদের কোনো ধরনের অবরোধ কর্মসূচি নেই বলেও জানান তিনি।

সমন্বয়ক আবু বকর মজুমদার বলেন, গতকাল আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে দেশের বিভিন্ন জায়গায় পুলিশ আঘাত করেছে। এরপর থেকে কোথাও আমাদের কারও উপর হামলা হলে আমরা সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলবো। একইসঙ্গে আমরা সাংবাদিক ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। আমাদের আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে প্রশাসন সাংবাদিকদের ওপর হামলা করেছে। 

এর আগে, গত রবিবার (০৭ জুলাই) থেকে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির আওতায় লাগাতার অবরোধ কর্মসূচি চলমান ছিল। মঙ্গলবার বিরতিতে শুক্রবারও এ কর্মসূচি পালিত হয়েছে। এদিন বিকেল ৫টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ কর্মসূচি শুরু হয়। শিক্ষার্থীরা গ্রন্থাগারের সামনে থেকে মিছিল নিয়ে শাহবাগে এসে জড়ো হন। সারাদেশেও একযোগে এ কর্মসূচি পালিত হয়েছে।


সর্বশেষ সংবাদ