হলে মাতলামির অভিযোগ, চবি ছাত্রীর আত্মহত্যার চেষ্টা 

চবির আবাসিক হল
চবির আবাসিক হল  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলে এক ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেকে) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শনিবার (৪ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের হলে এ ঘটনা ঘটে।

আত্মহত্যা চেষ্টাকারী শিক্ষার্থী চারুকলা ইনস্টিটিউটের ছাত্রী। তিনি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে থাকেন।

জানা যায়, একটি অনলাইন নিউজ পোর্টাল ‘চবির আবাসিক হলে মদ খেয়ে ছাত্রীর মাতলামি’ শীর্ষক একটি সংবাদ প্রকাশ করে। পরবর্তীতে ওই পোর্টলের লগো ও আত্মহত্যা চেষ্টাকারী ছাত্রীর ছবি দিয়ে একটি ফটোকার্ড ভাইরাল হয়। যা নিয়ে ক্যাম্পাসে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। এতে ওই শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা করলে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে চমেকে পাঠানো হয়েছে।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক উদিতি দাশ বলেন, পত্রিকায় ছাত্রীর ছবি প্রকাশ করায় সে আত্মহত্যার চেষ্টা করেছে। পরবর্তীতে  উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরও বলেন, এই ছাত্রীর বিরুদ্ধে কিছু অভিযোগ এসেছে। যার প্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখতে আমরা একটি তদন্ত কমিটি করেছি। 

এর আগে গত ২৯ জানুয়ারি  একই ইনস্টিটিউটের এক ছাত্রের সাথে ছেলেদের মেসে ওই ছাত্রীর রাত্রিযাপন নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বড় ধরণের সংঘর্ষের ঘটনা ঘটেছিলো।

 

 

সর্বশেষ সংবাদ