পহেলা বৈশাখ উদযাপনে চবির বর্ণাঢ্য আয়োজন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

‘এই বৈশাখে বৈশ্বিক বৈভবে’ প্রতিপাদ্যকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) বর্ষবরণ উৎসব পহেলা বৈশাখ-১৪৩১ উৎসবমুখর পরিবেশে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে। গ্রাম বাংলার ইতিহাস ও ঐতিহ্যবাহী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী বর্ষবরণ উৎসব চলবে।

এতে সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় উদযাপন কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের। আগামী ১৪ এপ্রিল নববর্ষের উৎসবে চবির দুই উপ-উপাচার্য উপস্থিত থাকবেন। অনুষ্ঠানমালার মধ্যে সকাল সাড়ে ১০টায় চবির স্মরণ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে শেষ হবে জারুলতলায়।

বেলা ১১টায় জারুলতলায় বৈশাখী মঞ্চে অনুষ্ঠিত হবে জাতীয় সংগীত, বৈশাখের গান ও নৃত্য অনুষ্ঠান। বেলা সাড়ে ১১টা থেকে বেলা ১২টায় অনুষ্ঠিত হবে আলোচনা সভা। অনুষ্ঠানে উপাচার্য ও দুই উপ-উপাচার্য শুভেচ্ছা বক্তব্য দেবেন।

দুপুর ১২টা ১মিনিট থেকে সাড়ে ১২টা পর্যন্ত গ্রামবাংলার ঐতিহ্যবাহী বলী খেলা (মুক্ত মঞ্চ), কাবাডি খেলা (বুদ্ধিজীবী চত্বর) এবং বউচি খেলা (চাকসু প্রাঙ্গন) অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা ৩১ মিটি থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত জারুলতলার বৈশাখী মঞ্চে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক পরিবেশনা।  সবশেষে বিকেল ৩টা ৩১মিনিট থেকে ৫টা পর্যন্ত ‘বে অব বেঙ্গল’ ব্যান্ড দলের মনোজ্ঞ পরিবেশনা অনুষ্ঠিত হবে। 

আরো পড়ুন: স্ক্যাম মেসেজ: দুই উপাচার্যের নামে ভুয়া ইমেইল-চ্যাট

চবি আয়োজিত বর্ষবরণের অনুষ্ঠানে শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণের সুবিধার্থে উক্ত দিন সকাল ৮টা ৪৫মিনিটে একটি বাস নিউমার্কেট থেকে এবং অপর বাস আগ্রাবাদ থেকে ছেড়ে যথাক্রমে ১ ও ২ নম্বর রুট অনুসরণ করে ক্যাম্পাসে পৌঁছাবে। অনুষ্ঠান শেষে যথারীতি ফিরে যাবে। এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের সবাইকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

 

সর্বশেষ সংবাদ