হাল্ট প্রাইজ চবি অন ক্যাম্পাস প্রতিযোগিতার নিবন্ধন শুরু

হাল্ট প্রাইজ চবি অন ক্যাম্পাস প্রতিযোগিতার নিবন্ধন শুরু
হাল্ট প্রাইজ চবি অন ক্যাম্পাস প্রতিযোগিতার নিবন্ধন শুরু  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে। ৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া এ নিবন্ধন চলবে ২০ ডিসেম্বর। 

প্রথমবারের মত এই প্রতিযোগিতায় কোনো নির্ধারিত থিম থাকছে না। প্রতিযোগিরা যেকোনো এসডিজি গোলের সাথে সমন্বয় করেই বিজনেস আইডিয়া জেনারেট করতে পারবেন প্রতিযোগিতার জন্য। 

এই প্রতিযোগিতার রয়েছে তিনটি রাউন্ড। এর মধ্যে অ্যাবস্ট্রাক্ট সাবমিশন, সেমি ফাইনাল: প্রেজেন্টেশন স্লাইড ব্যবহার করে উপস্থাপনা এবং ফাইনাল: স্লাইড ব্যবহার করে উপস্থাপনার জন্য দল গঠনের ক্ষেত্রে একটি দলে ৩/৫ জন সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেকোনো বর্তমান শিক্ষার্থী (সম্মান, মাস্টার্স, এমফিল, পিএইচডি) অংশগ্রহণ করতে পারবেন।  

৫ সদস্য নিয়ে গঠিত দলের ক্ষেত্রে ৫ম সদস্য অবশ্যই অন্য বিশ্ববিদ্যালয়ের হতে হবে। সেরা বিজয়ী তিন দলের জন্য থাকছে প্রাইজ মানি ১০ হাজার টাকা এবং সকল অংশগ্রহণকারীদের জন্য সার্টিফিকেট। গ্লোবাল উইনার পাবেন ১ মিলিয়ন ইউএস ডলার জেতার সুযোগ।

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্লাস্টিকের বিনিময়ে মিলছে বই

হাল্ট প্রাইজ চবি ২০২৩-২০২৪ অন ক্যাম্পাস আয়োজনে এবারের ক্যাম্পাস ডিরেক্টর তানভীর আনজুম শোভন, চীফ অফ স্টাফ সাজ্জাদ হোসেন এবং চীফ ডেপুটি স্ট্রেটেজিস্ট রুমাইয়া চৌধুরী।

আগত বছরে অনুষ্ঠিতব্য এই বর্ণাঢ্য আয়োজনে টেকসই উন্নয়ন লক্ষ্যে পৌঁছাতে ত্বরান্বিত করতে সাহায্য করতে পারে অর্থাৎ ১৭টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিএস) এর যেকোনো একটিতে কাজ করে একটি সামাজিক উদ্যোগ গড়ে তোলার মাধ্যমে বিশ্বে একটি উল্লেখযোগ্য ইতিবাচক প্রভাব ফেলতে উদ্বুদ্ধ করে ক্যাম্পাস ডিরেক্টর তানভীর আনজুম শোভন সকলকে নিবন্ধন ও অংশগ্রহণ করার আমন্ত্রণ জানান।

উল্লেখ্য, এতে বিনামূল্যে নিবন্ধনের সুযোগ থাকছে। থাকছে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত  ক্যাম্পাস জিরো পয়েন্ট ও বিবিএ ফ্যাকাল্টির সংলগ্ন বুথে সরাসরি রেজিষ্ট্রেশনের সুযোগও। এছাড়াও ফেইসবুক পেইজ থেকে রেজিষ্ট্রেশন ফর্ম থেকেও টিম রেজিষ্ট্রেশন করার সুযোগ রয়েছে।


সর্বশেষ সংবাদ