জাবিতে সাংবাদিককে মারধর, শাস্তি পেল ছাত্রলীগের ছয় নেতা-কর্মী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সাংবাদিক নির্যাতনের ঘটনায় ছয় শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তাদের বিভিন্ন মেয়াদে বহিষ্কার, জরিমানা ও সতর্ক করা হয়েছে বলে জানা গেছে। তারা সবাই ছাত্রলীগের নেতা-কর্মী হিসেবে পরিচিত। 

সোমবার (৪ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বার্তা সংস্থা ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধিকে মারধর করায় এ ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। শাস্তি পাওয়া সবাই ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

সিন্ডিকেটের সূত্র সাংবাদিকদের জানিয়েছে, উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আমিনুর রহমান সুমন ও ভূ-তাত্ত্বিক বিজ্ঞান বিভাগের তাওসিফ সারারকে (তুনান) ছয় মাস বহিষ্কার ও ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ ছাড়া উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাঈম হোসেন এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী হৃদয় রায়কে ১০ হাজার টাকা করে জরিমানা ও তিন মাসের বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুন: কৃষি গুচ্ছে না থাকার পক্ষে শিক্ষকরা, যা বলছে কর্তৃপক্ষ

পাশাপাশি অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসাইন জিদান ও ছাত্রলীগের সহ-সম্পাদক আবদুল্লাহ আল আদনানকে পাঁচ হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

গত ২১ অগাস্ট রাতে হলের সামনে ছাত্রলীগের কর্মীদের হাতে মারধরের শিকার হন ইউএনবির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আসিফ আল মামুন। হলের গেস্টরুমে ভিডিও করার সন্দেহে তাকে মারধর করা হয়েছিল। পরে তিনি আবাসিক ছাত্র ও সাংবাদিক পরিচয় দিলে আরেক দফা মারধর করে তারা।


সর্বশেষ সংবাদ