শিক্ষার্থীদের ওমরাহ করতে পাঠাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়

  © সংগৃহীত

সৌদি দূতাবাসের সহযোগিতায় আরবি বিভাগের শিক্ষার্থীদের ওমরাহ করতে পাঠাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। গত ১৯ অক্টোবর আরবি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক যুবাইর মুহাম্মদ এহসানুল হকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবীনবরণ উপলক্ষে ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগে এসেছিলেন সৌদি আরবের রাষ্ট্রদূত ঈশা ইউসেফ ঈশা আল দুহাইলান। অনুষ্ঠান চলাকালে তিনি শিক্ষার্থীদের পাঁচটি ওমরাহ ভিসা উপহার দেওয়ার ঘোষণা দেন। পরে বিভাগ থেকে যোগাযোগ করা হলে হোটেল খরচও দেওয়া হবে বলে জানান তিনি। তবে বিমানের ভাড়া ও অন্যান্য আনুষঙ্গিক খরচ শিক্ষার্থীকেই বহন করতে হবে। আগ্রহী শিক্ষার্থীকে আবেদনপত্র সংগ্রহ করে ২৩ অক্টোবরের মধ্যে পাসপোর্ট ও পরিচয়পত্রের ফটোকপিসহ জমা দিতে বলা হয়েছে।  

আরও পড়ুন: রাবি ছাত্রলীগের নতুন কমিটি অবাঞ্ছিত ঘোষণা, বিক্ষোভ-ভাংচুর

এ বিষয়ে আরবি বিভাগের বিভাগীয় প্রধান ড. যুবাইর মুহাম্মদ এহসানুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সৌদি রাষ্ট্রদূত বিভাগের নবীণবরণে এসে মেধাবী শিক্ষার্থীদের ওমরাহ ভিসা উপহার দেওয়ার ঘোষণা দেন। পরবর্তীতে আমরা যোগাযোগ করলে তারা জানায় শুধু ভিসা এবং হোটেল খরচ দেয়া হবে। বাকি খরচ শিক্ষার্থীকেই বহন করতে হবে। তারা পাঁচজন শিক্ষার্থীকে ভিসা দেয়ার কথা বলেছেন যদি আবেদন তারচেয়ে বেশি হয় তাহলে আমরা মেধার ভিত্তিতে বাছাই করবো। নারী পুরুষ উভয় শিক্ষার্থীকে সুযোগ দেয়া হবে। 

আবেদনের সময়সীমা বাড়ানো হবে কি না প্রশ্নে তিনি বলেন, তা আর বাড়ানো হবে না। আগে থেকেই যাদের পাসপোর্ট আছে তারা করতে পারবে।  


সর্বশেষ সংবাদ