রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তিচ্ছুদের জরুরি নোটিশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের 'এ' ইউনিটের অধীন ফারসি ভাষা ও সাহিত্য, সংস্কৃত এবং উর্দু বিভাগে আনুমানিক ৫০টি আসন খালি আছে। যেসকল শিক্ষার্থী এই বিভাগগুলোতে ভর্তি হতে ইচ্ছুক তাদের প্রবেশপত্র জমা দেওয়ার জন্য জরুরি আহ্বান করা হয়েছে। 

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক অধ্যাপক ড. মো. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ১ম বর্ষ (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য 'এ' ইউনিট (কলা অনুষদ, আইন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট)-এর অধীন ফারসি ভাষা ও সাহিত্য, সংস্কৃত এবং উর্দু বিভাগে আনুমানিক ৫০টি আসন খালি আছে। যেসব প্রার্থী MCQ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং বিষয় পছন্দ ফরম (Choice Form) পূরণ করেছে এবং যারা ইতোমধ্যে প্রকাশিত মেধা তালিকাগুলোতে মনোনীত হয়নি, কেবলমাত্র তাদের প্রবেশপত্র জমা দেওয়ার কথা বলা হচ্ছে। 

এতে আরও বলা হয়েছে, 'এ' ইউনিটের গ্রুপ-১ এ ১০১৮ থেকে ১২৭০ পর্যন্ত, গ্রুপ-২ এ ৯৮৮ থেকে ১২৪০ পর্যন্ত, গ্রুপ-৩ এ ৯৬৫ থেকে ১২২০ পর্যন্ত, গ্রুপ-৪ এ ৮৮৯ থেকে ১১৪০ পর্যন্ত যাদের মেধাস্থান তারাই এই আবেদন করতে পারবেন। 

আরও পড়ুন: রাবির ‘বি’ ইউনিটের সর্বশেষ মেধাতালিকা প্রকাশ

ভর্তিচ্ছু প্রার্থীদেরকে 'এ' ইউনিটের চীফ কো-অর্ডিনেটরের অফিসে ২১ থেকে ২৩ সেপ্টেম্বর দুপুর ১২টার মধ্যে নিজে উপস্থিত হয়ে প্রবেশপত্র (Candidate Copy) জমা দেওয়ার জন্য বলা যাচ্ছে। 

উল্লেখ্য যে, যেসব ভর্তিচ্ছু প্রবেশপত্র জমা দিবে তাদের মধ্য থেকে মেধার ভিত্তিতে আসন পূরণ করা হবে।


সর্বশেষ সংবাদ