ইবির মেডিকেল ভাংচুরের ঘটনায় কাব্যসহ তিনজনকে বহিষ্কার

রেজওয়ান সিদ্দিকী কাব্য
রেজওয়ান সিদ্দিকী কাব্য  © ফাইল ছবি

অ্যাম্বুলেন্স দিতে দেরি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চিকিৎসা কেন্দ্রে ভাংচুর করার ঘটনায় আইন বিভাগের শিক্ষার্থী রেজওয়ান সিদ্দিকী কাব্যসহ তিনজনকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত অন্য শিক্ষার্থীরা হলেন একই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের আতিক ও সালমান আজিজ। সেই সঙ্গে তাদের বিরুদ্ধে তদন্ত কমিটও ঘটনের সিদ্ধান্ত হয়েছে।

শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের ২০২ নং কক্ষে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মেডিকেল ভাঙচুরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করবেন উপাচার্য। তদন্ত কমিটির আলেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত জুলাই রাত ১০ টার দিকে কাব্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা গ্রহণ করতে আসেন কাব্য। এ সময় কর্ত্যবরত চিকিৎসক ডা. ওয়াহিদুর রহমান মিল্টন তাকে ইনজেকশন দেন৷ এর আধঘন্টা পর কুষ্টিয়া পাঠানোর জন্য ডাক্তারের সাথে বাকবিতন্ডা শুরু করেন কাব্য। ডাক্তার তাকে অ্যাম্বুলেন্স জরুরি ছাড়া দেওয়া হয় না বলে জানান। এরপর চিকিৎসা কেন্দ্রের অফিসের চেয়ার টেবিল-চেয়ার ভাংচুর করেন এবং প্রক্টরিয়াল বডি অনুমতি না দেয়ায় আমি গাড়ি দিতে রাজি না হওয়ায় এম্বুলেন্স ড্রাইভার শাহিনুজ্জামানকে মারধর করেন কাব্য ও তার সঙ্গীরা।


সর্বশেষ সংবাদ