চবিতে ঢাবির বিজ্ঞান বিভাগের পরীক্ষায় উপস্থিতি ৯২ শতাংশ

চবিতে ঢাবির বিজ্ঞান বিভাগের পরীক্ষায় উপস্থিতি ৯২ শতাংশ
চবিতে ঢাবির বিজ্ঞান বিভাগের পরীক্ষায় উপস্থিতি ৯২ শতাংশ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শুক্রবার (১২ মে) চট্টগ্রাম বিভাগ থেকে ঢাবিতে ভর্তিচ্ছুদের নিয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন ঢাবির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ১০ হাজার ২৫ জন শিক্ষার্থীর মধ্যে ৯ হাজার ২৭১ জন অংশগ্রহণ করেছেন। শতকরা হিসেবে এ উপস্থিতির হার ৯২ দশমিক ৪৮ শতাংশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাসিম হাসান এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজকের পরীক্ষায়  অনুপস্থিত ছিলেন ৭৫৪ জন। অনুপস্থিতির হার ৭ দশমিক ৫২ শতাংশ।

এর আগে সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত চলে এদিনের পরীক্ষা। চবির বিজ্ঞান অনুষদ, সমাজ বিজ্ঞান অনুষদ, ব্যবসায় প্রশাসন অনুষদ ও জীববিজ্ঞান অনুষদের কেন্দ্রে অনুষ্ঠিত হয় পরীক্ষা।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান বিভাগের পরীক্ষা এদিন সকাল ১১টা থেকে শুরু হওয়া এ পরীক্ষা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

এ বছর বিজ্ঞান অনুষদের ১ হাজার ৮৫১টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১ লাখ ২৭ হাজার ৭৫টি। ফলে পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়াই করছে ৬৯ জন শিক্ষার্থী। পরীক্ষার্থীরা তাদের বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষায় অংশগ্রহণ করছেন। 

এর আগে দুই দফায় পর্যায়ক্রমে গত ২৯ এপ্রিল চারুকলা অনুষদ এবং ৬ মে কলা, বিজ্ঞান ও আইন অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়া আগামীকাল শনিবার (১৩ মে) ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা হবে।


সর্বশেষ সংবাদ