ঢাবির সূর্যসেন হলের নতুন প্রভোস্ট অধ্যাপক জাকির হোসেন

অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া
অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্য সেন হলের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া। এর আগে গত ২৯ এপ্রিল তাকে নিয়োগ দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার (৩০ এপ্রিল) হলের প্রাক্তন প্রভোস্ট অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়ার হাত থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। এসময় অন্যান্য শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ঢাবি উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় অর্ডার, ১৯৭৩-এর অন্তর্ভুক্ত প্রথম স্ট্যাটিউটস- এর ১৮ (১) ধারা অনুযায়ী তিন শর্তে আগামী তিন বছরের জন্য তাকে নিয়োগ দেন। শর্তগুলো হলো- সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করতে হবে। বিধি মোতাবেক ভাতাদি প্রাপ্য হবেন এবং বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যেকোনো সময়ে নিয়োগ বাতিল করা যাবে।

আরও পড়ুন: শাবিপ্রবির প্রথম নারী কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা

শর্তগুলো হলো- সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন; বিধি মোতাবেক ভাতাদি প্রাপ্য হবেন এবং বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোনো সময়ে এ নিয়োগ বাতিল করা যাবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে তিন বছরের জন্য প্রভোস্ট নিয়োগ করা হয়। একজন মোট দুই মেয়াদের জন্য প্রভোস্ট হিসেবে কাজ করতে পারেন।


সর্বশেষ সংবাদ