ঢাবি ছাত্রলীগের ১৬ লাখ টাকা নিয়োগ বাণিজ্যের তদন্ত চায় ছাত্র ইউনিয়ন

  © ফাইল ফটাে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটে অবৈধভাবে টাকা নিয়ে চাকরি দেওয়ার ঘটনার অভিযোগের তদন্ত ও বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ। আজ সোমবার (২৭ মার্চ) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দপ্তর সম্পাদক অর্ণি আনজুম এই দাবি জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার ঘটনা ঘটেছে। এ লেনদেন সম্পর্কিত একটি ফোনালাপ একটি নির্দিষ্ট গণমাধ্যমে এসেছে বলে গণমাধ্যমের বরাতে আমরা অবগত হয়েছি। এই নিয়োগে দুই প্রার্থীর কাছ থেকে ৮ লাখ করে মোট ১৬ লাখ টাকা নেন ছাত্রলীগের পাঁচ নেতা। অভিযুক্তরা হলেন- ঢাবি লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক সভাপতি মাজফুজুর রহমান ফাহাদ, সাধারণ সম্পাদক খবির হোসেন সুমন, হাজারিবাগ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল হাসনাত বাহার, লেদার ইনস্টিটিউট ছাত্রলীগের বর্তমান সভাপতি মুইন মুহতাদিউল হক রাহাত এবং সাধারণ সম্পাদক রেদোয়ানুল হক রাসেল।

আরও পড়ুন : ঢাবিতে নিয়োগ বাণিজ্যের ১৬ লাখ টাকা ভাগাভাগির অডিও ফাঁস

এই প্রসঙ্গে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি শিমুল কুম্ভকার ও সাধারণ সম্পাদক আদনান আজিজ চৌধুরী একটি যৌথ বিবৃতিতে বলেন, এই ধরণের নিয়োগ বাণিজ্যের ঘটনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশকারায় অহরহ ঘটে থাকে বলেই আমরা জানি। সচারচর এসব ঘটনা প্রমাণসহ এমন জনসম্মুখে আসেনা বিধায় ছাত্ররা আওয়াজ তুলতে পারেনা। লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউট ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে সুস্পষ্ট প্রমাণ রয়েছে গণমাধ্যমের কাছে। বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজি'র যে অবাধ ক্ষেত্র ছাত্রলীগ তৈরি করেছে, এই ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার মাধ্যমে শিক্ষার্থীবান্ধব পরিবেশ ফিরিয়ে আনতে প্রাথমিকভাবে একটি নজির সৃষ্টি করা আবশ্যক।

সংগঠনটির বিবৃতিতে আরও বলা হয়েছে, এই প্রসঙ্গে গণমাধ্যমে বিশ্ববিদ্যালয় উপাচার্যের একটি দায়সারা বক্তব্য সামনে এসেছে। ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ এমন দায়সারা বক্তব্যের সমালোচনা করে এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার নিশ্চিতে অবিলম্বে পদক্ষেপ গ্রহণের দাবি জানান। একইসাথে এই ঘটনায় ছাত্রদের সোচ্চার প্রতিবাদের আহবান জানায়।


সর্বশেষ সংবাদ