ঢাবি ব্যবসায় শিক্ষা ইউনিটে আসন ১০৫০টি, দেখে নিন খুঁটিনাটি

ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিট
ঢাবির ব্যবসায় শিক্ষা ইউনিট  © সংগৃহীত

২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৫০ টি। এই ইউনিটির পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৩ মে ২০২৩, শনিবার।

ব্যবসায় শিক্ষা ইউনিটে ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী ৮৫৬ জন ও বিভিন্ন কোটায় ৭৪ জন প্রার্থীকে ভর্তির জন্য বিবেচনা করা হবে। এই ইউনিটে বহুনির্বাচনি (MCQ) প্রশ্ন অংশে ইংরেজিতে ন্যূনতম ০৫ এবং সর্বমোট ২৪ নম্বর পেতে হবে। এছাড়া লিখিত অংশের ন্যূনতম গ্রহণযোগ্য নম্বর ১১। তবে বহুনির্বাচনি (MCQ) প্রশ্ন এবং লিখিত উভয় অংশ মিলে ন্যূনতম ৪০ নম্বর পেতে হবে।

ভর্তির জন্য নির্বাচিত ৯৬৬ জন প্রার্থীকে মেধাক্রম অনুসারে এবং ৮৪ জন প্রার্থীকে বিভিন্ন কোটা অনুসারে ৯টি বিভাগে ভর্তির জন্য বিবেচনা করা হবে।

আরও পড়ুন: ঢাবি বিজ্ঞান ইউনিটে আসন ১৮৫১টি, দেখে নিন খুঁটিনাটি।

বিভাগসমূহে আসন সংখ্যা হলো: ম্যানেজমেন্টে ১৫০ জন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস ১৫০ জন, মার্কেটিং ১৫০ জন, ফিন্যান্স ১৫০ জন, ব্যাংকিং এন্ড ইস্যুরেন্স ১০০ জন, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস ১০০ জন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ১০০ জন, ইন্টারন্যাশনাল বিজনেস ১০০ জন ও অর্গানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশীপ ৫০ জন ভর্তি নেয়া হবে।

ব্যবসায় শিক্ষা ইউনিটের অধীন অনুষদভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটসমূহে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির জন্য ২৭ ফেব্রুয়ারি বিকাল ৪টা হতে ২০ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন এখানে


সর্বশেষ সংবাদ