অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব হারালো ঢাবি শিক্ষার্থী 

ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফিক-উল্লাহ-শাকিব
ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শফিক-উল্লাহ-শাকিব  © টিডিসি ফটো

ক্যাম্পাসে ফেরার পথে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে সর্বস্ব হারিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি)  এক শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থীর নাম শফিক-উল্লাহ-শাকিব। তিনি ২০২১-২২ শিক্ষাবর্ষের ভাষাবিজ্ঞানের শিক্ষার্থী এবং স্যার এ এফ রহমান হলের আবাসিকতা প্রাপ্ত। বর্তমানে শাকিব ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) হাসপাতালের ৬০১ ওয়ার্ডে চিকিৎসাধীন আছে।

গতকাল বুধবার (২২ ফেব্রুয়ারি) টিউশন শেষে আরামবাগ থেকে ক্যাম্পাসে আসার পথে মিডলাইন পরিবহনের এ ঘটনা ঘটে। 

জানা গেছে, আরামবাগ থেকে ক্যাম্পাসে আসছিলেন শাকিব। গুলিস্তান পর্যন্ত আসার পর ক্লান্তিতে চোখ বন্ধ হয়ে আসে। তখন অজ্ঞান পার্টির লোকজন চেতনানাশক ওষুধ খাইয়ে তার কাছ থেকে মানিব্যাগের থাকা ২ হাজার টাকা, আইডি কার্ডসহ একটি এন্ড্রয়েড ফোন নিয়ে যায়।

আরো পড়ুন: র‍্যাগিংয়ের দায়ে শাবিপ্রবির ৫ শিক্ষার্থীকে তাৎক্ষণিক বহিষ্কার

শাহবাগে আসার পর বাসের ড্রাইভার তাকে জেগে তুলে এবং অসুস্থ অবস্থায় বঙ্গবন্ধু হলের গেইট পর্যন্ত আসার পর ক্যাম্পাসের একজনের সহযোগিতায় হল পর্যন্ত আসেন। হলে আসার পরপরই সে জ্ঞান হারায়। তাৎক্ষণিক হলের কর্মচারী ও তার বন্ধুরা এম্বুল্যান্সের যোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

শাকিবের হলের বড় ভাই মুহাম্মদ ইলিয়াস হোসেন জানান, এখন দুইবার ইসিজি করা হয়েছে এবং হার্ট অ্যাটাক হয়েছে কিনা তা টেস্ট করা হয়েছে। হার্ট অ্যাটাক হয়নি তবে ইসিজি রিপোর্ট ভালো না। আবার ইসিজি করতে দেওয়া হয়েছে এবং কিডনি বিষয়ক টেস্ট করতেও বলেছে। আগামীকাল ফলাফল ভালো হলে রিলিজ দেয়া হবে। এখন স্যালাইন চলছে। কথা বলতে পারছে, হাসিখুশি আছে কিন্তু পা দিয়ে ভর দিতে পারছে না, হাঁটতে পারছে না।