রাবিতে সান্ধ্যকালীন এলএলএমে ভর্তি সুযোগ, আবেদন চলছে

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

এলএল.এম (সান্ধ্য) আইন অনুষদের অধীন আইন বিভাগ কর্তৃক পরিচালিত এলএল.এম (সান্ধ্য) কোর্সে (২৬তম ব্যাচ) মার্চ ২০২২-এপ্রিল ২০২৩ সেশনে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। আগ্রহীদের সরাসরি আবেদপত্র সংগ্রহ করে আবেদন করতে হবে।

আবেদনের যোগ্যতা:

১। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ-৩.০০ থাকতে হবে। সনাতন পদ্ধতির ক্ষেত্রে উভয় পরীক্ষার প্রতিটিতে ন্যূনতম ২য় বিভাগ থাকতে হবে।

২। এক বছর মেয়াদী: সান্ধ্য এলএল.এম. ভর্তির জন্য আবেদনকারীকে পাবলিক বা UGC অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে এলএল.বি (অনার্স)-এ ন্যূনতম সিজিপিএ-২.৫০ বা সনাতন পদ্ধতির ক্ষেত্রে ২য় শ্রেণী থাকতে হবে।

৩। দুই বছর মেয়াদী সান্ধ্য এলএল.এম. এ ভর্তির জন্য আবেদনকারীর এলএল.বি (পাস) ডিগ্রী পরীক্ষায় ন্যুনতম জিপিএ-২.৫০ অথবা ২য় শ্রেণী থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর ২য় শ্রেণীসহ স্নাতকোত্তর ডিগ্রী থাকলে এ শর্ত শিথিলযোগ্য।

আরও পড়ুন: ১৬৬তম বি.পি. ও বিশ্ব স্কাউট দিবস আজ।

বিশেষ শর্ত: ন্যূনতম দশজন যোগ্যতা সম্পন্ন আবেদনকারী না পেলে কোর্স শুরু করা হবে না। খ) এলএল.বি (অনার্স)/ এলএল.বি (পাস) ডিগ্রীর কোন ক্রেডিট অসম্পূর্ণ থাকলে ভর্তির জন্য বিবেচিত হবে না।

আবেদনের সময়সীমা: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ইং থেকে ১৬ মার্চ ২০২৩ইং পর্যন্ত।

ভর্তির জন্য লিখিত পরীক্ষা/সাক্ষাৎকার: ১৮ মার্চ, ২০২৩ ইং তারিখ বিকাল ৪:০০ মিনিট,

স্থান: আইন বিভাগ, (রবীন্দ্র ভবন) রাজশাহী বিশ্ববিদ্যালয়।

ভর্তির সময়সীমা: ১৯ মার্চ, ২০২৩ থেকে ০৬ এপ্রিল, ২০২৩ইং পর্যন্ত ।

ক্লাস শুরু: ০৭ এপ্রিল, ২০২৩ ইং ।

আবেদন ফি: ১,০০০/- টাকা

যেসব নথি প্রয়োজন: ফি জমাদানের রশিদ, এক মাসের মধ্যে সদ্য তোলা পাসপোর্ট সাইজ রঙ্গিন ছবি ৩ (তিন) কপি, শিক্ষাগত যোগ্যতার সকল সনদ ও নম্বরপত্রের ফটোকপি, জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্টের ফটোকপি বা ছবিসহ এইচএসসি রেজিস্ট্রেশন কার্ড।

ভর্তির আবেদনপত্র সংগ্রহ এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অফিস হতে সংগ্রহ করা যাবে।


সর্বশেষ সংবাদ