রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের নতুন নেতৃত্বে যারা

রাবি চলচ্চিত্র সংসদের নতুন নেতৃত্বে ফাহিম ও সাকিব
রাবি চলচ্চিত্র সংসদের নতুন নেতৃত্বে ফাহিম ও সাকিব  © টিডিসি ফটো

ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফাহিম ইসলামকে সভাপতি ও একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাকিব শাহরিয়াকে সাধারন সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ‘কার্যনির্বাহী কমিটি- ২০২৩’ গঠিত হয়েছে। আজ বুধবার (১ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ৫২৭/ডি নম্বর কক্ষে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত এক সাধারণ সভায় সদস্যদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠিত হয়।

সভায় চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুলের সভাপতিত্বে অন্যদের নাম ঘোষণা করা হয়। নতুন কমিটিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী নূর আহসান মৃদুল ও ফাহিম ফেরদৌসকে যথাক্রমে সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদকের দায়িত্বে মনোনীত করা হয়।

আরও পড়ুন: রাবির গবেষণাগারে ৩২টি যন্ত্রপাতির ২৪টিই অকেজো

নতুন কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারুফ হাসান মিলু ও সোহানুর রহমান রাফি, চারুকলা অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সারা আফরোজ আনন্দী ও এহসানুল হক, ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মাইনুল ইসলাম ও নাট্যকলা বিভাগের ২য় বর্ষের এরিনা রাত্রি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আল-জাবের আহমেদ, প্রিয়া হোড়, রনি আহমেদ, ইবতেশাম শান্ত, রুহুল আমিন, মোহাম্মদ আলী, এ কে এম রেদওয়ানুল হক ও ইনসান আলী।

প্রসঙ্গত, ড. সাজ্জাদ বকুলকে আহবায়ক এবং রাবির বিবিএর শিক্ষার্থী আরিফ পারভেজকে সদস্য-সচিব করে ২০১১ সালের ৪ ডিসেম্বর এই চলচ্চিত্র সংসদের আহবায়ক কমিটি গঠিত হয়। ফিল্ম সোসাইটি প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন অধ্যাপক সাজ্জাদ বকুল। নতুন কমিটিতে তিনি  মডারেটর হিসেবে সংগঠনের প্রধান তত্ত্বাবধায়নকারীর দায়িত্ব পালন করবেন। তবে সর্বশেষ কমিটিতে সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী সাকিবুর রহমান।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের অ্যাফিলিয়েটেড এই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই মুক্তবুদ্ধির চর্চায় চলচ্চিত্র স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুস্থধারার চলচ্চিত্র চর্চায় আগ্রহী করে তোলার জন্য কাজ করে যাচ্ছে। এই সংসদের পক্ষ থেকে চলচ্চিত্র বিষয়ক নানা দিবস উদযাপন, ‘দুই বাংলার চলচ্চিত্র উৎসব’ সহ নানা ধরনের চলচ্চিত্র উৎসব আয়োজন, চিত্রনাট্য রচনা, চলচ্চিত্র নির্মাণসহ নানা বিষয়ে কর্মশালার আয়োজন করা, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনীসহ নানা চলচ্চিত্র উৎসব আয়োজন করা হয়। এ ছাড়া শিক্ষার্থীদের দ্বারা চলচ্চিত্র নির্মাণ করা হয়। এ বছর নতুন চলচ্চিত্র নির্মাণের কাজ শুরু করা হয়েছে।  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান যে কোনো শিক্ষার্থী এর সদস্য হতে পারেন।


সর্বশেষ সংবাদ