সুইমিংপুলে গোসলে নেমে প্রাণ গেল ঢাবি ছাত্রের

সাদমান ওয়াকিল সিফাত
সাদমান ওয়াকিল সিফাত  © ফেসবুক থেকে সংগৃহীত

রাজধানীর আফতাব নগরের সি-ব্লকের একটি সুইমিংপুলে গোসল করতে নেমে সাদমান ওয়াকিল সিফাত নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র মারা গেছেন। তিনি বছর খানেক আগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে পাস করে বের হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের ২০১৫-১৬ সেশনের ছাত্র ছিলেন তিনি।

আজ রবিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করে বাড্ডা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, প্রাথমিকভাবে জানা গেছে রিফাত আফতাব নগর সি-ব্লকের একটি  সুইমিং পুলে সাঁতার কাটতে গিয়ে ডুবে যায়। পরে সেখানকার লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় ফরাজী হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্য চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

তিনি আরও জানান, পুলিশ খবর পেয়ে শহীদ সোরোয়ার্দী হাসপাতাল থেকে তার মরদেহ উদ্ধার করে। পরে আইনি প্রক্রিয়ার শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র এস এম খালিদ হোসাইন জানান, সিফাত ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন। সম্প্রতি তিনি মার্স্টাস শেষ করে বিশ্ববিদ্যালয় থেকে বের হয়েছেন।

ফেসবুক গ্রুপ ‘ডিইউ আইআর ফ্যামিলি’তে সিফাতের সহপাঠী ইশতিয়াক হাসান আবির লিখেছেন, আমাদের ৬৯তম ব্যাচের বন্ধু সাদমান ওয়াকিল সিফাত আর আমাদের মাঝে নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

বিভাগ সূত্রে জানা গেছে, সম্প্রতি প্রকাশিত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন সিফাত। তাছাড়াও নিজ বিভাগে মেধা তালিকায় ২য় স্থান অর্জন করেন তিনি। তার অকাল মৃত্যুতে বিভাগের সহপাঠী ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

সিফাতের বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায়। তিনি জামালপুর জিলা স্কুল ও পরবর্তীতে কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে পড়াশোনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতক ও ২০২০ সালে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধীনে সিকিউরিটিজ স্টাডিজের উপর স্নাতকোত্তর করেন।

বর্তমানে তিনি যাত্রাবাড়ী এলাকায় থাকতেন বলে পুলিশ জানতে পেরেছে। বিস্তারিত আরও জানার জন্য চেষ্টা করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।


সর্বশেষ সংবাদ