ব্র্যাকের ছাত্রীকে মারধর করা ঢাবি ছাত্রকে সাময়িক বহিষ্কার

জিম নাজমুল
জিম নাজমুল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি এলাকায় বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে হেনস্তায় জড়িত জিম নাজমুল নামে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আজ শনিবার (৫ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩১ অক্টোবর ২০২২ তারিখ মধ্যরাতের পর রাজু ভাস্কর্যে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীর সাথে আইন ও শৃঙ্খলা পরিপন্থী অশোভন আচরণ করায় এবং বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুন্ন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. নাজমুল আলম ওরফে জিম নাজমুলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কৃত অপরাধের জন্য কেন তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কার করা হবে না এই মর্মে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

আরও পড়ুন: বরিশালে ছাত্রদলের সাবেক সভাপতিসহ বিএনপি নেতাদের গাড়িবহরে হামলা।

এই বিষয়ে ঢাবি প্রক্টর ড. একে এম. গোলাম রব্বানী বলেন , অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি নোট দেওয়া হয়েছে। উপাচার্য বিষয়টি মার্ক করেছেন। জিম নাজমুল এর কারণ দর্শানোর জবাবের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদ পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এর আগে গত সোমবার (৩১ অক্টোবর) মধ্যরাতে রাজু ভাস্কর্যের সামনে ব্র‌্যাক বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে মারধরের অভিযোগ উঠে নাজমুলের বিরুদ্ধে। 

জানা যায়, রাজু ভাস্কর্যের সামনে ছবি তোলার সময় ঐ ছাত্রীর ফোন কেড়ে নেয় সে। বহিরাগতের তকমা দিয়ে চড়-থাপ্পড়ও দেয়া হয় ওই শিক্ষার্থীকে। এক পর্যায়ে কৌশলে ফোনও কেড়ে নেয় তার হাত থেকে।


সর্বশেষ সংবাদ