রাবিতে এমপি ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ

এমপির কুশপুত্তলিকা দাহ
এমপির কুশপুত্তলিকা দাহ  © ফাইল ছবি

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য এমপি ফজলে হোসেন বাদশার কুশপুত্তলিকা দাহ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় রাজশাহী মেডিকেলের (রামেক) ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধনে শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় শিক্ষার্থীরা তার কুশপুত্তলিকা দাহ করে। পাশাপাশি রাবি ক্যাম্পাসে তাকে অবাঞ্চিত ঘোষণা করা হয়।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে সংসদ সদস্যের কুশপুত্তলিকা দাহের পাশাপাশি বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। 

এরআগে, সকাল ১১টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর অপসারণসহ ৯ দফা দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। 

উল্লেখ্য, গত বুধবার রাত ৮টার দিকে রাবির হবিবুর রহমান হলের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন শিক্ষার্থী শাহরিয়ার। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

রামেক হাসপাতালের চিকিৎসকদের অবহেলায় সহপাঠী মারা গেছেন এমন অভিযোগে হাসপাতাল ভাঙচুর করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অন্যদিকে হাসপাতালে ভাঙচুরের অভিযোগে কর্মবিরতিতে যায় ইন্টার্ন চিকিৎসকেরা। 


সর্বশেষ সংবাদ