জাবির গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ

অধ্যাপক ড. ফরিদ আহমদ
অধ্যাপক ড. ফরিদ আহমদ  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের নতুন ভারপ্রাপ্ত ডিন হিসেবে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের অনুষদের বর্তমান ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার আগামী ১২ অক্টোবর থেকে অবসর প্রস্তুতিমূলক ছুটিতে (এলপিআরে) গমন করবেন। এমতাবস্থায় জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি এ্যাক্ট ১৯৭৩ এর প্রথম স্ট্যাটিউটের ৮ (২) ধারা অনুযায়ী পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদকে ওইদিন থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ দেওয়া হলো।

বিদায়ী ডিন অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার বলেন, প্রায় ৪ দশকের শিক্ষকতা জীবন ও ৬ বছরেরও বেশি সময় ডিন হিসেবে দায়িত্ব পালন করেছি। এই সময়ে শিক্ষা ও গবেষণাকে এগিয়ে নেওয়া আর শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছি। এরই অংশ হিসেবে গতকালের মধ্যে অনুষদের নামে ৫০ লাখ টাকার এফডিআর করেছি যেখান থেকে শিক্ষার্থীদের এ্যাওয়ার্ড প্রদানের একটি ব্যবস্থা থাকবে। নবনিযুক্ত ডিন এই ধারাবাহিকতা বজায় রাখার পাশাপাশি আরো বেশি কাজ করবে বলে আশা করি।

নবনিযুক্ত ডিন অধ্যাপক ফরিদ আহমদ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ডিন হিসেবে নিয়োগ দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। শিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে মাননীয় উপাচার্য যে পদক্ষেপ নিচ্ছেন অনুষদের সবাইকে সাথে নিয়ে আমি তা বাস্তবায়নের চেষ্টা করবো। বিদায়ী ডিন মহোদয় অনুষদের জন্য অনেক অবদান রেখেছেন। স্যারের কাজ আমার জন্য অনুপ্রেরণা হবে পাশাপাশি স্যারের জন্য অনেক শুভকামনা।


সর্বশেষ সংবাদ