‘ঢাবি ভিসি ছাত্রদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন’

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © সংগৃহীত

ঢাবির ভিসি ছাত্রদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের ওপরে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাবি ভিসির অপসারণের দাবি জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, মঙ্গলবার (২৭সেপ্টেম্বর) ঢাবি ভিসির অনুমতি নিয়ে বিকেল চারটার দিকে ছাত্রদলের নবনির্বাচিত কার্যকরী কমিটি ক্যাম্পাসে প্রবেশ করছিল। সেই সময় তাদেরকে ছাত্রলীগের সন্ত্রাসীরা জঘন্যভাবে হামলা করে, বলা যেতে পারে হত্যার উদ্দেশ্যে প্রচণ্ডভাবে মারধর করে। পত্রিকায় ছবি এসেছে তাদের উদ্দেশ্য ছিল হত্যা করা।

আরও পড়ুন: কর ফাঁকির অভিযোগে ৮ বছরের জেল হতে পারে শাকিরার!

তিনি বলেন, এই ছাত্ররা এখন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমরা এই জঘন্য মধ্যযুগীয় বর্বর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি। চিহ্নিত সন্ত্রাসীদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার ও যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। সেই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি যিনি ছাত্রদের নিরাপত্তা দিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন, তাকে অপসারণের দাবি জানাচ্ছি।

এসময় ২ হাজার ৭৬৮ জনের অধিক আহত, ২৯৪ জন কর্মী গ্রেফতার, প্রায় ৭৫টি মিথ্যা মামলায় এজাহারভুক্ত ৫ হাজার ৪৭০ জনসহ প্রায় ২৫ হাজার নেতা-কর্মীকে আসামি করে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় সভায় উপস্থিত ব্যক্তিরা।

এছাড়া, আগামী ৮ অক্টোবর থেকে ১০ডিসেম্বর সময়ের মধ্যে সারাদেশের ১০টি সাংগঠনিক বিভাগে গণসমাবেশ করার সিদ্ধান্ত হয়। এই কর্মসূচির অংশ হিসেবে আগামী ১০ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করা হবে বলে জানানো হয়।


সর্বশেষ সংবাদ