স্থায়ী ক্যাম্পাসে না যাওয়া ১৮ বিশ্ববিদ্যালয় নিয়ে যে সিদ্ধান্ত হলো

ইউজিসি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়
ইউজিসি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বার বার তাগাদা দেওয়ার পরও স্থায়ী ক্যাম্পাসে না যাওয়ায় ৪ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইউজিসি। এছাড়া ৬টিকে তিনমাস, ৬টিকে ছয়মাস এবং দুটিতে স্থায়ী ক্যাম্পাস ছাড়া অন্য ক্যাম্পাসে শিক্ষার্থী ভর্তি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত রোববার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, স্টামফোর্ড ইউনিভার্সিটি, আশা ইউনিভার্সিটি, প্রাইম এশিয়া ও ভিক্টোরিয়া ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও স্টেট ইউনিভার্সিটি স্থায়ী ক্যাম্পাস ছাড়া শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না।

এ প্রসঙ্গে ইউজিসি সদস্য (বেসরকারি বিশ্ববিদ্যালয়) অধ্যাপক বিশ্বজিৎ চন্দ বলেন, আমরা অনেকবার বিশ্ববিদ্যালয়গুলোকে স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার জন্য চিঠি দিয়েছি। তবুও এই বিশ্ব্বিদ্যালয়গুলো স্থায়ী ক্যাম্পাসে যাওয়ার ক্ষেত্রে তেমন কোনো কাজ করেনি। তাই চলতি জানুয়ারি মাস থেকে এই বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ভর্তি বন্ধ থাকবে।

তিন মাস সময় পেল যে বিশ্ববিদ্যালয়গুলো: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, রয়েল ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি, দ্য মিলেনিয়াম ইউনিভার্সিটি ও বাংলাদেশ ইউনিভার্সিটি।

৬ মাস সময় পেল যেগুলো: ব্র্যাক ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভ, গ্রিন ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি এবং দ্য পিপল’স ইউনিভার্সিটি।


সর্বশেষ সংবাদ