৪ বছরের শিক্ষাবর্ষের দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ

৪ বছরের শিক্ষাবর্ষের দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ
৪ বছরের শিক্ষাবর্ষের দাবিতে ডিপ্লোমা শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

পলিটেকনিক ইন্সটিটিউটসমূহে চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছরে নির্ধারণ করার মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন লক্ষ্মীপুর পলিটেকনিকের শিক্ষার্থীরা। চার বছরের কোর্স বহাল রাখার দাবিতে তারা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে সমাবেশ করেছেন।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে ঝুমুর চত্ত্বরে ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঢাকা-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। এ সময় দাবি মানা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া সমাবেশ থেকে।

শিক্ষার্থী জয়দেব নাথ, আরাফাত হৃদয়, মনির হোসেন, জাহিদুল ইসলামসহ লক্ষ্মীপুর পলিটেকনিকের শিক্ষার্থীরা সমাবেশে অংশ নিয়ে দাবি করেন, গত ১২ আগস্ট ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি চার বছরের কোর্সকে তিন বছর করার বিষয়ে যে মন্তব্য করেছেন; তা অবাস্তব ও অগ্রহণযোগ্য।

আরও পড়ুন: ময়মনসিংহে পলিটেকনিক শিক্ষার্থীদের আবারো সড়ক অবরোধ

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, এই স্বল্প সময়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের সিলেবাস শেষ হবে না এবং প্রয়োজনীয় দক্ষতাও অর্জন হবে না। ফলে চাকরির ক্ষেত্রে ডিপ্লোমা শিক্ষার্থীরা বঞ্চনার শিকার হবেন।

পরে ডিপ্লোমা শিক্ষার্থীদের মধ্যে পাঁচজনের একটি দল জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের সঙ্গে দেখা করেন। তারা যে দাবি করেছেন, পূরণ না হলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে জেলা প্রশাসককে জানান শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ