জাবির শিক্ষক সমিতি নির্বাচন, উপাচার্যপন্থি ও বিরোধীদের প্যানেল ঘোষণা

জাবি
জাবি  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী উপচার্যপন্থি শিক্ষকরা এবং বিএনপিপন্থি ও আওয়ামী উপাচার্য বিরোধী হিসেবে পরিচিত শিক্ষক ঐক্য পরিষদ দুটি ভিন্ন প্যানেল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক অনিরুদ্ধ কাহালি স্বাক্ষরিত প্রকাশিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা থেকে এ তথ্য জানা যায়।

প্রার্থীদের তালিকা থেকে জানা যায়, আওয়ামী উপাচার্যপন্থি শিক্ষকদের মধ্যে সভাপতি পদে আইআইটি বিভাগের অধ্যাপক এম শামীম কায়সার, সহ সভাপতি পদে ইংরেজি বিভাগের অধ্যাপক লাইজু নাসরিন, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক শাহেদ রানা, যুগ্ম সম্পাদক পদে পরিবেশবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান এবং কোষাধ্যক্ষ পদে সিএসই বিভাগের অধ্যাপক মো. এজহারুল ইসলাম নির্বাচন করবেন। 

এছাড়াও এ প্যানেল থেকে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচন করবেন অঞ্চল ও নগর পরিকল্পনা বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা হক, ফার্মেসি বিভাগের অধ্যাপক কে. এম. খাইরুল আলম, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক জহিরুল ইসলাম খন্দকার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ফাহমিদা হক, গণিত বিভাগের অধ্যাপক মোহাম্মদ ওসমান গনি, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক মো. নুরুল অমিন, বাংলা বিভাগের অধ্যাপক রেজওয়ানা আবেদীন, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল রনি, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যপক সুফি মোস্তাফিজুর রহমান এবং প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুব্রত বনিক।  

শিক্ষক ঐক্য পরিষদের প্রার্থীদের মধ্যে সভাপতি পদে ইনস্টিটিউশন অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ- জেইউ)’র অধ্যপক মো. মোতাহার হোসেন, সহ সভাপতি পদে প্রাণ রসায়ন ও প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক পদে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক বোরহান উদ্দিন, যুগ্ম সম্পাদক পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ পদে পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. কে. এম. রাশিদুল আলম নির্বাচন করবেন।

এছাড়াও নির্বাহী সদস্য হিসেবে আইবিএ-জেইউ’র অধ্যাপক আইরীন আখতার, গণিত বিভাগের অধ্যাপক আমিনুর রহমান খান, ইতিহাস বিভাগের অধ্যাপক খো. লুৎফুল এলাহী, রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমির হোসেন ভূঁইয়া, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. জামাল উদ্দীন (রুনু), পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. শফিকুল ইসলাম, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা ইসলাম, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদা পারভীন এবং ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রায়হান শরীফ।

উল্লেখ্য, গত ৯ই জানুয়ারি নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়েছিল। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ দিন ছিল ১৭ জানুয়ারি। ১৮ জানুয়ারি দুপুর ১২ টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করার সময় দেওয়া হয় এবং একইদিন বিকাল ৪ টার পর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত তফশিল অনুযায়ী, ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ক্লাবে সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।


সর্বশেষ সংবাদ