জাতীয়করণ: কাফনের কাপড় পরে আমরন অনশন শুরু কাল

আন্দোলনরত শিক্ষকরা
আন্দোলনরত শিক্ষকরা  © সংগৃহীত

আজকের মধ্যে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ঘোষণা কিংবা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ না পেলে আগামীকাল মঙ্গলবার থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশন কর্মসূচি পালন করবেন শিক্ষকরা।

সোমবার (৩১ জুলাই) ২১তম দিনের অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে এ আন্দোলন চলছে। 

এর আগে গত ১১ জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন শিক্ষকরা। আন্দোলন চলাকালীন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দফায় দফায় ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানালেও শিক্ষকরা লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন। 

সোমবারের অবস্থান কর্মসূচিতে রাখা বক্তব্যে বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ বলেন, মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের সুস্পষ্ট ঘোষণা বা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া আমরা ঘরে ফিরে যাবো না। যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাব ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। 

তিনি আরো বলেন, জাতীয়করণের বিষয়টি যাচাই বাছাইয়ে দুইটি কমিটি গঠনের কথা থাকলেও এখনো তা গঠন করা হয়নি। শিক্ষা প্রশাসন শুধু সিদ্ধান্তের কথা জানাচ্ছে। গ্রীষ্মের ছুটি শীতে নিয়ে ও কমিটি গঠনের কথা বলে আন্দোলনরত শিক্ষকদের ক্লাসে ফিরাতে চাচ্ছেন। 

শিক্ষামন্ত্রীকে উদ্দেশ করে তিনি ছুটি বাতিল করে আপনারা শুধু শিক্ষকদের ক্ষতিগ্রস্ত করেননি, আপনি শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করলেন। আর মাননীয় মন্ত্রী মিডিয়ায় বললেন আমরা নাকি আন্দোলনে নেমে শিক্ষার্থীদের জিম্মি করছি।


সর্বশেষ সংবাদ