বুটেক্সে প্রথম ও বুয়েটে অষ্টম হওয়া আসিফ ঢাবিতে হলেন পঞ্চম

আমির হামজা আসিফ
আমির হামজা আসিফ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার বিজ্ঞান ইউনিটে পঞ্চম স্থান অধিকার করেছেন আমির হামজা আসিফ। তিনি এর আগে বুটেক্সের ভর্তি পরীক্ষায় প্রথম এবং বুয়েটের ভর্তি পরীক্ষায় ৮ম হয়েছেন। নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাশ করেন তিনি।  

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ৩টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরি ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

এ বিষয়ে আসিফ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আলহামদুলিল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটে ৫ম স্থান অর্জন করতে পেরে খুবই ভালো লাগতেছে। আমার এ ফলাফলের জন্য সর্বপ্রথম সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তারপর আমার মা-বাবা, ভাইদের প্রতি ও আমার নটরডেম কলেজের শিক্ষক-শিক্ষিকাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরো বলেন, ঢাবি ভর্তি পরীক্ষা সবচেয়ে বেশি প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলোর মধ্যে একটা। তাই এখানে ভালো করাটাও বেশি চ্যালেঞ্জিং ছিল। পরীক্ষা বেশ ভালো হয়েছিল, আশা করেছিলাম ভালো ফলাফল হবে। এতো ভালো ফলাফল দেখে খুবই ভালো লাগতেছে। আরো বেশি ভালো লাগতেছে টপ-৫ এর ৫ জনই নটরডেমের এটা দেখে।

আরো পড়ুন: বুটেক্সে প্রথম আসিফ এবার বুয়েট ভর্তি পরীক্ষায় সেরা দশে

বিজ্ঞান ইউনিটে মোট আসন ১ হাজার ৮৫১টি।  তার মধ্যে মানবিক শাখা থেকে উত্তীর্ণদের জন্য ৫১টি, বিজ্ঞান শাখা থেকে উত্তীর্ণদের জন্য ১ হাজার ৭৭৫টি, ব্যবসায় শিক্ষা শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য ২৫টি আসন বরাদ্দ রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ