পড়াশোনা শেষে যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন তপু

ফায়েজুদ্দিন তপু
ফায়েজুদ্দিন তপু  © সংগৃহীত

যুক্তরাজ্যের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে দেশটির বিশ্বখ্যাত ওয়ারউইক বিশ্ববিদ্যালয়ে সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক হিসেবে যোগ দিচ্ছেন নাটোরের ছেলে তপু। ছোটবেলা থেকেই ভালোকিছু করার স্বপ্ন দেখতেন ফায়েজুদ্দিন তপু। স্বপ্ন পূরণে বিভিন্ন কাজ করতেন তিনি।

ফায়েজুদ্দিন তপু নাটোর শহরের চকরামপুর এলাকার বাসিন্দা বিশিষ্ট ব্যবসায়ী ও তুহিন মটরসের সত্বাধিকারী ফকরুদ্দিন তুহিন এবং গৃহিনী তাহমিনা খাতুনের একমাত্র ছেলে।

যুক্তরাজ্যের প্রাচীন ও ঐতিহ্যবাহী ডান্ডি বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে কম্পিউটার সায়েন্স উচ্চতর ডিগ্রি নেওয়ার পর দেশটির ওয়ারউইক বিশ্ববিদ্যালয় সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে এমএসসি ডিগ্রি লাভ করেন।

ফায়েজুদ্দিন তপু ফেসবুক ওয়ালে লিখেন, ওয়ারইউক ইউনিভার্সিটিতে শিক্ষক হিসেবে যোগ দেওয়া অনেকটা স্বপ্নের মত, সারাজীবনের জন্য বিশাল সম্মান। আমার ইউনিভার্সিটিতে সাইবার সিকিউরিটি ইঞ্জিনিয়ারিং বিভাগে লেকচারার পদ খালি ছিল। কিছু না ভেবেই আবেদন করেছিলাম।

আরও পড়ুন: নতুন এমপিওভুক্ত হওয়া স্কুল-কলেজ শিক্ষকদের সনদ যাচাই হবে

আজকে আমার প্রফেসর ফোন করে বললো, তপু মাই সান, ইউ আর মাই কলিগ ফ্রম টুডে।

বাংলাদেশে পড়াশোনা শেষ করে ২০১৭ সালে উচ্চশিক্ষার জন্য যুক্তরাজ্যে পাড়ি জমান তপু। তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গেও সম্পক্ত। নিজের সাবেক বিদ্যাপীঠ নাটোর সরকারি বালক বিদ্যালয় ও এন এস সরকারি কলেজের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য চালু করেছেন স্কলারশিপ।

ফায়েজুদ্দীন তপু বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে যোগ দেওয়া অনেকটা স্বপ্নের মত। সারাজীবনের জন্য বিশাল সম্মান। আমার সব সাফল্যের পেছনে রয়েছে আব্বু-আম্মুর দোয়া, ভালোবাসা, আমার ছোটবোনদের পরিশ্রম আর আশেপাশের সবার দোয়া ভালোবাসা। সেই ছোটবেলা থেকে অনেক স্বপ্ন দেখে আসছি। অনেক স্বপ্ন পূরণ হয়েছে। 


সর্বশেষ সংবাদ