রাবিতে প্রক্সি: আটক হওয়া সেই ঢাবি শিক্ষার্থী ছাত্রলীগের নেতা ছিলেন

এখলাসুর রহমান
এখলাসুর রহমান  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দেওয়ায় (প্রক্সি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীসহ ৪ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী এখলাসুর রহমান এবং লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মেহজাবীন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সাবেক শিক্ষার্থী বায়েজিদ খান এবং খুলনার গাজী মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের প্রভাষক ডা. সমীর রায়।

তাদের মধ্যে এখলাসুর রহমান, বায়েজিদ খান এবং  প্রভাষক ডা. সমীর রায়কে এক বছর করে এবং জান্নাতুল মেহজাবীনকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

এখলাসুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসিন হলের আবাসিক শিক্ষার্থী। তিনি হল শাখা ছাত্রলীগের আগের কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন বলে জানা গেছে। তৎকালীন হল শাধা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানীর অনুসারী ছিলেন তিনি।

সানীর সঙ্গে আটক হওয়া সেই শিক্ষার্থী। ফাইল ছবি

মঙ্গলবার ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে পরীক্ষাকেন্দ্রে অন্য শিক্ষার্থীর হয়ে প্রক্সি দেওয়ার অভিযোগ তাদেরকে আটক করা হয়। আটকের পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধ স্বীকার করেন তারা। পরবর্তীতে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদ তাদেরকে দণ্ড দেন।


সর্বশেষ সংবাদ