নিজের গায়ে আগুন দিয়ে সাবেক ছাত্রলীগ নেতার আত্মহত্যা চেষ্টা

নিজের গায়ে আগুন দিয়ে ছাত্রলীগ নেতার আত্মহত্যাচেষ্টা
নিজের গায়ে আগুন দিয়ে ছাত্রলীগ নেতার আত্মহত্যাচেষ্টা  © সংগৃহীত

মানসিক হতাশাগ্রস্ত থেকে গায়ে আগুন জ্বালিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেছেন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক গাজী আনিস। সোমবার (০৪ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ব্যাডমিন্টন মাঠে এ ঘটনা ঘটে।

পরে আশপাশের লোকজন এসে আগুন নেভায় এবং পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ দ্রুত তাঁকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নিয়ে যায়। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যাক্ষদর্শীরা জানান, হঠাৎ করেই গাজী আনিস নিজের গায়ে আগুন জ্বালিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। বিকাল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পুলিশের সহযোগিতায় দ্রুত তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নেওয়া হয়। 

আনিসের ঘনিষ্ঠজন মোহাম্মদ আলী জানান, আনিস একজন ব্যবসায়ী। পাওনা টাকা না পেয়ে তিনি গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। দুই মাস আগেও তিনি পাওনা টাকার দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছিলেন। এরপর বিভিন্ন জায়গায় গেলেও সহায়তা না পেয়ে আজ তিনি এ ঘটনা ঘটান।

আরও পড়ুন: গুগল-মাইক্রোসফটের মতো প্রতিষ্ঠানে নেতৃত্ব দেবে ছাত্রলীগ: সাদ্দাম

মোহাম্মদ আলী আরও জানান, আনিস হেনোলাক্স কোম্পানির কাছে ১ কোটি ২৬ লাখ টাকা পাবে। ওই কোম্পানি পাওনা টাকা দিচ্ছে না। এ নিয়ে এর আগেও মানববন্ধন করেছে, কিন্তু কোনও লাভ হয়নি। তাই আজ গায়ে আগুন দিয়েছে।

শাহবাগ থানার এসআই গোলাম হোসেন বলেন, প্রথমিকভাবে আমরা জানতে পারছি, এই আত্মাহত্যা চেষ্টাকারী ব্যক্তির নাম আনিস। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার কুমারখালী এলাকায়। হ্যানোলাক্স কোম্পানির কাছে ১ কোটি ২৬ লাখ টাকা পান তিনি। দীর্ঘদিন ধরে এই টাকা না দেওয়ায় হতাশাগ্রস্ত হয়ে আত্মাহত্যার চেষ্টা করেন তিনি।

আনিসের ভাই গাজী নজরুল ইসলাম বলেন, ‘আমি কিছু সময়ের আগে শুনছি।’ হ্যানোলাক্স কোম্পানির কাছে টাকা পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘হ্যা, আমার ভাই হ্যানোলাক্স কোম্পানির কাছে ১ কোটি ২৬ লাখ টাকা পাবে। এটা সত্যি। দীর্ঘ দিন ধরে সে টাকা ওঠানোর চেষ্টা করছে।’


সর্বশেষ সংবাদ