ছাত্র-যুবসমাজের নিশ্চুপ থাকা আশ্চর্যের: খন্দকার মোশাররফ

 গোলটেবিল আলোচনা
গোলটেবিল আলোচনা  © সংগৃহীত

দেশের বর্তমান অবস্থায় ছাত্র ও যুবসমাজ নিশ্চুপ হয়ে থাকাটা আশ্চর্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। আজ সোমবার (২৭ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘মানবাধিকার ইস্যু এবং বাংলাদেশের ভাবমূর্তি’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করেন। সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ সেন্টার এ আলোচনার আয়োজন করে।

মোশাররফ বলেন, আজকের দেশের যে অবস্থা, সেই অবস্থায় সবচেয়ে সোচ্চার থাকার কথা ছিল ছাত্র-যুবকদের। সকল অন্যায়, অসত্যের বিরুদ্ধে যারা প্রথম সামনে আসে, তারা হলো ছাত্র-যুবক সমাজ। এইটা সারা বিশ্বসহ আমাদের বাংলাদেশের ইতিহাস।

‘কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য যে, আজকে যা ঘটছে তারপরও বাংলাদেশের ছাত্র-যুবকরা নিশ্চুপ হয়ে আছে। তা আশ্চর্যের বিষয়।’

বাংলাদেশের ভাবমূর্তি বহির্বিশ্বে নষ্ট হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের মানুষের ভাবমূর্তি বিশ্বব্যাপী অত্যন্ত সম্মানের, উচ্চমানের, কিন্তু আজকের বাংলাদেশ বিশ্বব্যাপী নিন্দা এবং ঘৃণার পাত্র। একটি স্বৈরশাসকদের দেশ হিসেবে আজকে তারা চিহ্নিত করছে। এইটা হচ্ছে বাংলাদেশের জন্য দুর্ভাগ্য এবং দুঃখজনক।

আওয়ামী লীগের প্রতি জনগণ বিরক্ত দাবি করে তিনি বলেন, বর্তমানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি, কিন্তু তারপরও তাতেও কী পরিমাণ মৃত্যু হয়েছে! আওয়ামী লীগের নৌকার প্রতি মানুষের এত বিতৃষ্ণা যে, স্থানীয় নির্বাচনে অধিক পরিমাণ স্বতন্ত্র প্রার্থী পাস করেছে।

এম সরোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি নেতা আসাদুজ্জামান রিপন, শামসুল হক দুদুসহ সাউথ এশিয়ান ইয়ুথ রিসার্চ সেন্টারের সদস্যরা।


সর্বশেষ সংবাদ