নাম পরিবর্তন করলো ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন  © সংগৃহীত

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নাম পরিবর্তন করা হয়েছে। নতুন নাম রাখা হয়েছে ইসলামী ছাত্র আন্দোলন। শুক্রবার রাজধানীর কাজি বশির মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম এ নতুন নাম ঘোষণা করেন।

সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, মূল দলের সাথে মিল রাখার জন্য নাম পরিবর্তন করা হয়েছে।চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহযোগী সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। 

আরও পড়ুন- রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে ছাত্র সংগঠনে জড়াতে নিষেধাজ্ঞা!

নাম পরিবর্তনের পাশাপাশি এইদিন নতুন কমিটিও ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে নুরুল করিম আকরাম, সিনিয়র সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এবং সেক্রেটারি জেনারেল পদে শেখ মো. আল আমিন দায়িত্ব পেয়েছেন।

১৯৮৭ সালে চরমোনাই পীরের নের্তৃত্বে ইসলামী শাসনতন্ত্র আন্দোলন নামে দলটির আত্মপ্রকাশ ঘটে। পরে ২০০৮ সালে নির্বাচন কমিশনে ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে নিবন্ধন করে দলটি। ধর্ম ভিত্তিক এই দলটির বেশ জনপ্রিয়তা তৈরি হয়েছে এই অল্প কয়দিনে। জাতীয় এবং স্থানীয় নির্বাচনগুলোতে হাত পাথা মার্কা নিয়ে অংশগ্রহণ করে দলটি। সম্প্রতি ভাস্কর্য ইস্যুতে বেশি আলোচনায় আসে দলটি। 

আরও পড়ুন- কনসার্টে শেকৃবি ছাত্রলীগ নেত্রীকে মারধর

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মাদ ইব্রাহিম, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমির মুফতী ফজলুল করিম, সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা মাওলানা ওবাইদুর রহমান খান নদভী, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর আব্দুল লতিফ মাসুম প্রমুখ।


সর্বশেষ সংবাদ