বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে এক সমন্বয়কের পদত্যাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

হাসিব তানভির
হাসিব তানভির  © ফাইল ফটো

ক্ষমতাকে কেন্দ্রীয়করণ ও ব্যক্তি পর্যায়ে কুক্ষিগত করে রাখার অভিযোগ এনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্লাটফর্ম থেকে পদত্যাগ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার অন্যতম সমন্বয়ক হাসিব তানভির। আজ বুধবার (২ অক্টোবর) নিজ ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে তিনি পদত্যাগের ঘোষণা দেন।

ফেসবুক পোস্টে হাসিব তানভির লেখেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাবি শাখার সমন্বয়ক কমিটিতে শুরু থেকেই ছিলাম। এই প্ল্যাটফর্ম একটা নির্দিষ্ট সময় দেশের আপামর ছাত্র-জনতাকে নেতৃত্ব দিয়ে নতুন বাংলাদেশের জন্ম দিয়েছে। পরে এই প্লাটফর্মের কতিপয় ব্যক্তিবর্গের ক্ষমতাকে কুক্ষিগত করে রাখার চেষ্টা কেন্দ্র থেকে শুরু করে ব্যক্তি পর্যায় পর্যন্ত বিশেষভাবে লক্ষণীয়। যেটা ক্ষমতার বিকেন্দ্রীকরণ না করে নতুন করে বৈষম্যের জন্ম দিয়েছে। এ অবস্থায় আমি এই প্ল্যাটফর্মের সঙ্গে রাজপথে একসঙ্গে হাঁটা যুক্তিযুক্ত মনে করছি না। এই প্ল্যাটফর্ম থেকে পদত্যাগ করছি।

ক্ষমতা কুক্ষিগত রাখার বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কেন্দ্রীয় সমন্বয়ক আরিফ সোহেল, এ বিষয়ে উনি কী বুঝিয়েছেন, তা তিনিই ভালো বলতে পারবেন। এই মুহূর্তে কোনও মন্তব্য করতে চাচ্ছি না।

উল্লেখ্য, হাসিব তানভির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ