ভাইকে পুলিশ থেকে বাঁচাতে আপ্রাণ চেষ্টা, প্রশংসায় ভাসছেন বোন

গ্রেফতার হওয়া ছেলেটিকে বাঁচাতে মেয়েটির সাহসী কার্যক্রম
গ্রেফতার হওয়া ছেলেটিকে বাঁচাতে মেয়েটির সাহসী কার্যক্রম  © সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে পুলিশের কাছ থেকে গ্রেফতার হওয়া ছেলেটিকে বাঁচাতে মেয়েটির সাহসী কার্যক্রম সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সাধারণ মানুষের মুখে ব্যাপক প্রশংসা পেয়েছে। বুধবার (৩১ জুলাই) রাজধানীর মৎস্যভবন এলাকায় ঘটে যাওয়া এ ঘটনা নিয়ে আলোচনা ছিল সাধারণের মধ্যে। 

সরেজমিনে দেখা যায়, বেলা ১২ টায় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাইকোর্টের সামনে জোড়ো হয় ও স্লোগান দেয়।আন্দোলনের এক পর্যায়ে পুলিশ এসে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। পুলিশের সাথে ধস্তাধস্তির সময় তিন শিক্ষার্থী কে আটক করে। নুরকে নিয়ে যাওয়ার সময় এক ছাত্রী তাকে জড়িয়ে ধরে রাখে তাও তাকে পুলিশ ধরে গাড়িতে তুলে। শিক্ষার্থীরা এক পর্যায়ে গাড়িকে আটকে রাখে এবং সবাইকে ছেড়ে দিতে বলে।

জানা গেছে, নুর আলম হাসান স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৭৯ ব্যাচের শিক্ষার্থী। 

তবে গ্রেফতার হওয়া নুর হাসান নিজের ফেসবুক প্রোফাইলে পোস্ট দিয়ে জানিয়েছেন, পুলিশ তাকে ছেড়ে দিয়েছে। আপাতত তিনি মুক্ত।

নুর জানান, ‘আলহামদুলিল্লাহ আমি ছাড়া পেয়েছি এবং নিরাপদে বাসায় এসে পৌঁছেছি! ধন্যবাদ জানাই আমার শিক্ষকদের যারা মায়ের মতো শাসন এবং বাবার মতো ঢাল হতে জানেন! ধন্যবাদ জানাই আমার সিনিয়র আপু এবং ভাইদের এবং আমার বন্ধুদের যারা এক মুহূর্তের জন্যও আমাকে ছাড়েননি।

বোন নুসরাতের সাহসিকতার প্রশংসা করে নুর পোস্টে বলেন, ‘সবশেষ ধন্যবাদ জানাই আমার সেই বাঘিনী বোন নুসরাত নুরকে। যার সাহস অসীম, হয়ত সবার সামনে আমি এসেছি কিন্তু তার ক্রোধ, সাহস আমার মতো হাজার জনের চেয়েও বেশি। ঘরে ঘরে এমন মেয়ে থাকলে ভাইদের আর চিন্তা থাকবে না।’


সর্বশেষ সংবাদ