‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’ গঠনকে ইতিবাচক বলছে বাম ছাত্রসংগঠনগুলো

  © সংগৃহীত

১৫টি ক্রিয়াশীল ছাত্র সংগঠন নিয়ে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’র ঘোষণা দিয়েছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল। এই ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’কে ইতিবাচক পদক্ষেপ বলছে বাম ছাত্রসংগঠনগুলো।

আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ছাত্র প্রতিনিধি সভায় ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’ ঘোষণা দেওয়া হয়েছে। ভোটাধিকার, সন্ত্রাস-দখলদারিত্বমুক্ত নিরাপদ ক্যাম্পাস, সার্বজনীন শিক্ষা ব্যবস্থা এবং গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠায় ছাত্র আন্দোলন গড়ে তুলতে এ ঐক্যের ঘোষণা দেওয়া হয়েছে বলে ছাত্র প্রতিনিধি সভায় জানানো হয়েছে।

ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’র বিষয়ে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের একাংশের সভাপতি রাগিব নাঈম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এই ফ্যাসিবাদের জামানায় এ ধরনের পদক্ষেপকে নিশ্চিতভাবে আমরা সাধুবাদ জানাই। আমাদের ও একটি জোট রয়েছে যার নাম গণতান্ত্রিক ছাত্র জোট। আমরাও এই ফ্যাসিবাদের পতন চাই। সুতরাং যারাই এই দাবিতে রাজপথে আন্দোলন করবে তাদের সাধুবাদ জানাই। একিসাথে যারা জোট করেছে তারা ক্ষমতায় এসে এই ধরনের ফ্যাসিবাদে জড়াবেনা এমন অঙ্গীকারও চাই।    

আরো পড়ুন:   ১৫ সংগঠন নিয়ে ছাত্রদলের ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য’

জানতে চাইলে বিপ্লবী ছাত্রমৈত্রী সভাপতি সাদিকুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে সবাইকে নানাভাবে ঐক্য হওয়া প্রয়োজন। তাদের অধিকাংশের দাবির সাথে আমরাও একমত। প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে আন্দোলন করতে হবে। 

জানতে চাইলে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর সাধারণ সম্পাদক রফিকুজ্জামান ফরিদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন আমরাও ফ্যাসিবাদ বিরোধী লড়াইয়ে আছি। যে যার জায়গা থেকে লড়াই জারি রাখুক। তবে আমরা শুধু আওয়ামীলীগ নয়, এই ফ্যাসিবাদ ব্যাবস্থাকে ধ্বংস করতে চাই।

‘ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের ছাত্র সংগঠনগুলো হলো- বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, বাংলাদেশ ছাত্র ফেডারেশন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্রদল (এলডিপি), নাগরিক ছাত্র ঐক্য, জাগপা ছাত্রলীগ, ছাত্র ফোরাম (গণফোরাম মন্টু), ভাসানী ছাত্র পরিষদ, জাতীয় ছাত্রসমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্রসমাজ (পার্থ), জাগপা ছাত্রলীগ (লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি ও রাষ্ট্র সংস্কার ছাত্র আন্দোলন।


সর্বশেষ সংবাদ